বৃহস্পতিবার, ২০শে মার্চ, ২০১৯ ইং, ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

English

দুই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে লড়বে ইরানের ১২ ছবি

পোস্ট হয়েছে: জানুয়ারি ১৪, ২০১৮ 

news-image

বুলগেরিয়া ও সুইজারল্যান্ডে অনুষ্ঠিতব্য দুই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিদ্বন্দ্বিতা করবে ইরানের ১২টি ছবি। শনিবার তেহরান টাইমসের খবরে এই তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, আগামী শুক্রবার বুলগেরিয়ার রাজধানীতে দশম সোফিয়া মিনার চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে। এ উৎসবের মূল প্রতিদ্বন্দ্বিতা বিভাগে ইরানি নির্মাতা হুমাউন আসাদিয়ানের ‘এ স্পেশিয়াল ডে’, রামবোদ জাবানের ‘নেগার’, নেগার আজারবাইজানির ‘সিজন অব নারগিস’ ও রামিন রাসুলির ‘লিনা’ প্রদর্শিত হবে।

বুলগেরীয় এই চলচ্চিত্র উৎসবটি চলবে আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত। এবারের উৎসবের শর্ট ফিল্ম বিভাগে ইরানের তানিন তোরাবির ‘ইনভিজিবল পয়েন্ট’, কাভেহ মাজাহেরির ‘রিটাচ’, সামান হোসেইনিপুরের ‘দ্য ম্যান হু ফরগেট টু ব্রেদ’ ও ফারনুশ আবেদির ‘দ্য সারভেন্ট’ প্রতিদ্বন্দ্বিতা করবে।

এছাড়াও এই উৎসবের নিউ ইরানিয়ান ডিরেক্টর ক্যাটাগরিতে ফার্সি চলচ্চিত্র নির্মাতা মেহদি রহমানির ‘বোর্ডিং পাস’, মেহদি ফারদ-কাদেরির ‘ইমমরটালিটি’ ও কাভেহ সাব্বাঘজাদেহর ‘ইতালি, ইতালি’ প্রদর্শিত হবে।

অন্যদিকে, সুইজারল্যান্ডে অনুষ্ঠিতব্য জেনেভা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব- ব্লাক ম্যুভিতে ইরানি চলচ্চিত্র নির্মাতা কাজেম মোল্লায়ির ড্রামা ‘কুপাল’ দেখানো হবে। চলচ্চিত্র উৎসবটি ১৯ জানুয়ারি শুরু হয়ে চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত।