মঙ্গলবার, ২২শে জানুয়ারি, ২০১৯ ইং, ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

English

দায়েশ ও তার মিত্ররা নিশ্চিত জবাব পাবে: ইরান

পোস্ট হয়েছে: আগস্ট ১৬, ২০১৭ 

news-image

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র পদাতিক বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ পাকপুর বলেছেন, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী ও তার মিত্রদের বিরুদ্ধে তেহরান অবশ্যই ভয়াবহ জবাব দেবে। তিনি বলেন, “হামলার বিষয়টি সম্পূর্ণভাবে আমাদের ওপর নির্ভর করে এবং কী ধরনের হামলা করব তাও আমরা ঠিক করব তবে আমরা নিশ্চিতভাবে এ হামলা চালাব।”

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনাকে দেয়া এক সাক্ষাৎকারে জেনারেল পাকপুর এসব কথা বলেছেন। তিনি জানান, আইআরজিসি’র পদাতিক বাহিনী গত কয়েক বছর ধরে বলদর্পি শক্তি ও সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে ইরানের দক্ষিণ-পূর্ব, পশ্চিম, দক্ষিণ-পশ্চিম এবং উত্তর-পূর্বাঞ্চলে যুদ্ধে লিপ্ত রয়েছে। তবে দেশ এখন গ্রহণযোগ্য শান্তির মধ্যে রয়েছে।

জেনারেল পাকপুর জোর দিয়ে বলেন, বলদর্পি শক্তি এবং সন্ত্রাসী গোষ্ঠীগুলো ইরাক ও সিরিয়ায় সহিংসতা চালাচ্ছে এবং এসব সন্ত্রাসীকে যদি থামানো না হতো তাহলে আজ দামেস্ক, কারবালা, নাজাফ ও শিয়া মুসলমানদের অস্তিত্ব থাকত না। তিনি বলেন, ইরাক ও সিরিয়া সরকারের অনুরোধে ইরান দেশ দুটিতে সামরিক পরামর্শ দিয়ে যাচ্ছে। তবে অন্য দেশগুলোর মতো ইরান জোর করে এসব দেশে ঢুকে সামরিক তৎপরতা চালাচ্ছে না। – পার্সটুডে।