মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

দশটি বোয়িং ৭৩৭ কিনছে ইরানের কিশ এয়ারলাইন্স

পোস্ট হয়েছে: আগস্ট ২১, ২০১৭ 

news-image

দশটি বাণিজ্যিক বিমান বোয়িং ৭৩৭ ম্যাক্স কিনছে ইরানের কিশ এয়ারলাইন্স। এ লক্ষ্যে একটি সমঝোতা স্মারক সই করেছে এয়ারলাইন্সটি। এ তথ্য জানিয়েছে কিশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ তাকি জাদিদি।

তিনি জানান,  মার্কিন উড়োজাহাজ নির্মাতা কোম্পানি বোয়িং এর প্রতিনিধিদের সঙ্গে তাদের আলোচনা শেষে কোম্পানিটির কাছ থেকে ১০টি ৭৩৭ ম্যাক্স বিমান কিনতে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। কিশ এয়ারলাইন্স এসব বিমান কিনতে বিনিয়োগকারী খুঁজছে  বলে জানান তিনি।

নগদ অর্থ দিয়ে নতুন উড়োজাহাজ ক্রয় সুবিধাজনক নয়। তাই বর্তমানে এয়ারলাইন্স কোম্পানিগুলো বিমান ক্রয়ে বিনিয়োগকারী পেতে অগ্র্রাধিকার দেয় বলে তিনি জানান।তবে চুক্তির ধরন বা কোথায় এবং কখন সমঝোতাটি সই হয়েছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানাননি তিনি।

এছাড়াও ইরানি এয়ারলাইন্সটি চলতি অর্থ বছরের শেষ নাগাদ ছয়টি এয়ারবাস এ-৩২০ ফ্যামিলি জেট  কেনার পরিকল্পনা করছে বলে জানান জাদিদি।

কিশ এয়ারলাইন্সের ফ্লাইট ইরানের দক্ষিণাঞ্চলীয় পর্যটন কেন্দ্র থেকে কিশ দ্বীপের মুক্ত বাণিজ্য এলাকা পর্যন্ত পরিচালিত হয়। অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার পাশাপাশি আন্তর্জাতিক ভাবে ফ্লাইট পরিচালনা করে এটি।

– ইরান ডেইলি।