রবিবার, ১৯শে আগস্ট, ২০১৮ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

English

ইরানের থিয়েটার ফেস্টিভালে আবেদনপত্র আহ্বান

পোস্ট হয়েছে: আগস্ট ৮, ২০১৮ 

ইরানে আসন্ন থিয়েটার ফেস্টিভালে (২০১৮-২০১৯) অংশগ্রহণের জন্য আবেদনপত্র আহ্বান করা হয়েছে। পৃথক দুই নাট্য উৎসবে অংশগ্রহণের জন্য এই আমন্ত্রণ জানিয়েছে ড্রামাটিক আর্টস সেন্টার অব ইরান (ডিএসি)। আগামী নভেম্বর ও ফেব্রুয়ারিতে এই দুই থিয়েটার ফেস্টিভাল অনুষ্ঠিত হবে।

 

রোববার ডিএসির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের পরিচালক সাইদ আসাদি এই আহ্বান জানিয়েছেন। জানানো হয়, আগামী ২০ থেকে ২৬ নভেম্বর হামেদানে অনুষ্ঠিত হবে ২৫তম ইন্টারন্যাশনাল চিলড্রেন অ্যান্ড অ্যাডোলেসেন্টস থিয়েটার ফেস্টিভাল। এতে অংশগ্রহণে আগ্রহীদের ১লা অক্টোবরের মধ্যে আবেদন করার জন্য অনুরোধ জানানো হয়েছে। অন্যদিকে, ১১ থেকে ২৩ ফেব্রুয়ারি রাজধানী তেহরানে অনুষ্ঠিতব্য দেশটির সবচেয়ে বড় ও প্রধান নাট্য উৎসব ৩৭তম ফজর আন্তর্জাতিক থিয়েটার ফেস্টিভালে আবেদন পাঠানোর শেষ দিন পহেলা ডিসেম্বর (২০১৮)। আবেদনপত্র ও আনুষঙ্গিক বিষয়াদি ড্রামাটিক আর্টস সেন্টারের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অফিস (ভাহদাত হল, ওস্তাদ শাহরিয়ার স্ট্রিট, হাফিজ অ্যাভিনিউ, তেহরান) বরাবর পাঠাতে অথবা এই নাম্বারে[email protected] মেইল করতে বলা হয়েছে।

 

শিল্পকর্ম মূল্যায়ন ও এই দুই উৎসবের যে কোনো একটিতে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্নের জন্য আগ্রহীদের আবেদনপত্র পূর্ণাঙ্গভাবে পূরণ করে জমা দিতে বলা হয়েছে। সেই সাথে প্রোডাকশনের লিংক বা একটি ডিজিটাল কপি সঙ্গে পাঠাতে বলা হয়েছে। এছাড়া ফজর থিয়েটার ফেস্টিভ্যালে অংশগ্রহণের আবেদন দাখিলে ব্যাপক চাপ থাকার কারণে নির্ধারিত সময়ের আগে আবেদনপত্র পাঠাতে অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ।

 

গুরুত্বপূর্ণ নির্দেশনা

 

আগ্রহীরা কোন থিয়েটার ফেস্টিভালে অংশ নিতে ইচ্ছুক আবেদনপত্রে তা উল্লেখ করতে বলা হয়েছে। আবেদনপত্রসহ সংশ্লিষ্ট সব নথিপত্র ইংরেজিতে পূরণ করতে হবে। অপূর্ণাঙ্গ আবেদনপত্র মনোনয়ন প্রক্রিয়ার জন্য গ্রহণ করা হবে না। আনুষঙ্গিক সব বিষয় একসাথে করে একক ফাইলে করে পাঠাতে হবে। পৃথক পৃথক ভাবে ফাইল পাঠাতে নিষেধ করা হয়েছে।

 

সংশ্লিষ্ট কোনো বিষয়ে প্রশ্ন থাকলে এই মেইল নাম্বারে[email protected], টেলিফোন +9821 66 70 88 61,ফ্যাক্স +98 21 66 72 53 16 তে যোগাযোগ করতে বলা হয়েছে। উৎসবের ওয়েবসাইট www.theater.ir.en

 

Application Form