শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ত্রিপক্ষীয় সামিটে যোগ দিচ্ছেন এরদোগান রুহানি পুতিন

পোস্ট হয়েছে: এপ্রিল ২, ২০১৮ 

news-image

ত্রিপক্ষীয় সামিটে যোগ দিচ্ছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান, ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।  আগামী ৪ এপ্রিল তুরস্কের আঙ্কারায় সিরীয় বিষয়ক ত্রিদেশীয় এ শান্তি আলোচনায় যোগ দেবেন তারা।

মেহর নিউজ এজেন্সির খবরে বলা হয়, এবারের ত্রিপক্ষীয় সামিট তুর্কি রাজধানী আঙ্কারায় অনুষ্ঠিত হবে। এতে ইরান, রাশিয়া ও তুরস্কের প্রেসিডেন্ট সিরিয়া সঙ্কট নিয়ে আলোচনায় অংশ নেবেন।

তুরস্কের একটি টিভি চ্যানেলের খবরে জানানো হয়, সিরীয় বিষয়ক শান্তি আলোচনার অবকাশে দ্বিপাক্ষিক বৈঠকেও মিলিত হবেন তিন প্রেসিডেন্ট।  প্রেসিডেন্ট এরদোগান ও রুহানির মধ্যে অনুষ্ঠিতব্য দ্বিপক্ষীয় বৈঠকে দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি ও আঞ্চলিক উন্নয়ন বিষয়দ্বয় বিশেষ গুরুত্ব পাবে।

এছাড়া ত্রিদেশীয় সম্মেলনকে সামনে রেখে একদিন আগে পুতিন ও এরদোগানের তুরস্কের রাজধানী আঙ্কারায় দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, রাশিয়া, তুরস্ক ও ইরান সিরিয়া যুদ্ধে গভীরভাবে জড়িত রয়েছে।  এর আগে তিন দেশ সিরীয় বিষয়ক শান্তি আলোচনা নিয়ে কাজাখস্তানের রাজধানী আস্তানায় সিরিজ বৈঠকে অংশ নেয়। সূত্র: মেহর নিউজ এজেন্সি।