বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

তেহরান গেম কনভেনশন আয়োজনে সহায়তা করবে জার্মান

পোস্ট হয়েছে: জুলাই ২, ২০১৮ 

news-image

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের ওপর পুনরায় অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করার পরও দেশটিতে অনুষ্ঠিতব্য তেহরান গেম কনভেনশন (টিজিসি) আয়োজনে সহায়তা করতে যাচ্ছে জার্মানির একটি কোম্পানি। ইরানের ন্যাশনাল ফাউন্ডেশন ফর কম্পিউটার গেমস (এনএফসিজি) এর পরিচালক হাসান কারিমি কুদ্দুসি এই তথ্য জানিয়েছেন।

গত ১৯ জুন মঙ্গলবার রাজধানী তেহরানে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। তবে তেহরান গেম কনভেনশনে পৃষ্টপোষকতা করতে আগ্রহী ওই কোম্পানির নাম জানাতে অস্বীকৃতি জানিয়েছেন কারিমি।

তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প ইরানের বিরুদ্ধে পুনরায় আর্থিক নিষেধাজ্ঞা আরোপ করার পর কিছু দেশ ইরানকে বিচ্ছিন্ন করার চেষ্টায় লিপ্ত রয়েছে। তাই এ বছরের কনভেনশনের বিশাল গুরুত্ব রয়েছে।

কারিমি আরও বলেন, কনভেনশনে আন্তর্জাতিক কম্পিউটার ও মোবাইল গেম প্রকাশকদের অংশগ্রহণ কিছু রাষ্ট্রের ইরানকে বিচ্ছিন্ন করার যে প্রচেষ্টা চালাচ্ছে, তাকে ব্যর্থ করে দিতে সাহায্য করতে পারে।

আগামী ৫ ও ৬ জুলাই আইআরআইবি ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে তেহরান গেম কনভেনশনের এবারের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে। এতে আন্তর্জাতিক কম্পিউটার ও মোবাইল গেম প্রকাশকদের ডজেনখানেক প্রতিনিধি যোগ দেবেন। অংশগ্রহণকারী বিদেশি কোম্পানির মধ্যে রয়েছে সাইপ্রাসের ওয়ারগেমিঙ ডটনেট ও রাশিযার হিরোক্রাফ্ট ও মেইলডট আরইউ। সূত্র; তেহরান টাইমস।