শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

তেহরানে সেপ্টেম্বরে আন্তর্জাতিক জীববিজ্ঞান কংগ্রেস

পোস্ট হয়েছে: আগস্ট ২৯, ২০১৯ 

news-image

আগামী সেপ্টেম্বরের শুরুর দিকে তেহরানে তৃতীয় ইন্টারন্যাশনাল ও একাদশ ন্যাশনাল ইরানিয়ান বায়োটেকনোলজি সাইন্স কংগ্রেস অনুষ্ঠিত হবে। ইরানিয়ান বায়োটেকনোলজিক্যাল সোসাইটির উদ্যোগে এই কংগ্রেস অনুষ্ঠিত হবে।

রাজধানী তেহরানের রাজি কনফারেন্স সেন্টারে ১ থেকে ৩ সেপ্টেম্বর এই আন্তর্জাতিক জীববিজ্ঞান কংগ্রেসের আয়োজন করা হবে। ইভেন্টটিকে ইরানের বায়োটেকনোলজি বিশেষজ্ঞদের সবচেয়ে বড় সমাবেশ হিসেবে উল্লেখ করা হয়। আশা করা হচ্ছে, এতে সহস্রাধিক বিজ্ঞানী, গবেষক, নীতিনির্ধারক, শিক্ষাবিদ, বিশ্ববিদ্যালয় অধ্যাপক ও শিক্ষার্থী সমবেত হবেন।     

কংগ্রেসে বায়োটেকনোলজির সকল ক্ষেত্রের গবেষক ও নীতি-নির্ধারকরা তাদের উদঘাটিত সর্বশেষ বিষয় এতে উপস্থাপন করার সুযোগ পান। পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তির এই ক্ষেত্রের গুরুত্বপূর্ণ সব অগ্রগতি সম্পর্কেও জ্ঞান লাভ করার সুযোগ পাওয়া যায়।

কংগ্রেসে মেডিকেল এবং ফার্মাসিউটিকাল বায়োটেকনোলজি; উদ্ভিদ জৈব প্রযুক্তি; অ্যানিম্যাল বায়োটেকনোলজি; শিল্প জৈবপ্রযুক্তি; পরিবেশগত বায়োটেকনোলজি; মাইনিং বায়োটেকনোলজি; ন্যানো বায়োটেকনোলজি; বায়োইনফরম্যাটিকস এবং সিস্টেম জীববিজ্ঞান; এবং বায়োটেকনোলজির নৈতিক বিষয়সহ বায়োটেকনোলজির বিভিন্ন ক্ষেত্র নিয়ে কর্মসূচি অনুষ্ঠিত হবে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।