মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৮ ইং, ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

English

তেহরানে শুরু হচ্ছে চতুর্থ ভিডিও গেম লিগ

পোস্ট হয়েছে: আগস্ট ৭, ২০১৮ 

news-image

ইরানের রাজধানী তেহরানে চলতি মাসের শেষের দিকে শুরু হচ্ছে চতুথ ইরানিয়ান ভিডিও গেইম লিগ (আইজিএল)। তেহরানের মিলাদ টাওয়ারে ২৮ আগস্ট এই প্রতিযোগিতা শুরু হয়ে শেষ হবে ৭ সেপ্টেম্বর। বর্তমানে ভিডিও গেম লিগে অংশগ্রহণের জন্য নিবন্ধন চলছে। নিবন্ধনের শেষ তারিখ ১৬ আগস্ট।

ইরানের এই বড় ভিডিও গেম ইভেন্টের এবারের চতুর্থ আসরে অংশগ্রহণকারীরা বিভিন্ন ধরনের গেম খেলায় প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন। এর মধ্যে এক্সবস ৩৬০, পিএস৪ ও পিসিতে ‘পিইএস ২০১৮’ ও ‘ফিফা ২০১৮’ গেম খেলার প্রতিদ্বন্দ্বিতা করা যাবে। স্মার্টফোনে প্রতিদ্বন্দ্বিতা করা যাবে ‘ক্লাস রয়াল’ ও ‘কুইজ অব কিংস’ গেমের। এছাড়া এই বছরের গেমগুলোর মধ্যে আরও থাকছে ইরানি উদ্ভাবকদের তৈরি করা গেম ‘গডসন’।

ইরানি বার্তা সংস্থা ইরনার খবরে বলা হয়, প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে নগদ অর্থ বিতরণ করা হবে এবং যারা শর্ত পূরণ করতে সক্ষম হবে তাদের প্যারিসে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক ই-স্পোর্টস প্রতিযোগিতা ইএসডাব্লিউসি’তে অংশগ্রহণের জন্য পাঠানো হবে।

গত বছর ইরানিয়ান গেম লিগে অংশগ্রহণের জন্য রেকর্ড সংখ্যাক ৪ হজার ব্যক্তি নিবন্ধন করে। এ বছরের আইজিএলে আগের বছরের তুলনায় অধিক সংখ্যাক গেমপ্রেমী অংশ নেবে বলে আশা করা হচ্ছে। গত বছর ‘কুইজ অব কিংস’ ও ‘ফিফা ২০১৭’ গেমে অংশ নেওয়ার জন্য সবচেয়ে বেশি আবেদন করা হয়। সূত্র: মেহর নিউজ এজেন্সি।