সোমবার, ২১শে অক্টোবর, ২০১৮ ইং, ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

English

তেহরানে শুরু হচ্ছে আন্তর্জাতিক ন্যানো প্রযুক্তি উৎসব

পোস্ট হয়েছে: অক্টোবর ১১, ২০১৮ 

news-image

ইরানের রাজধানী তেহরানে জমকালো আয়োজনে শুরু হতে যাচ্ছে ন্যানো প্রযুক্তির বড় উৎসব ‘ইরান ন্যানো ২০১৮’। আন্তর্জাতিক ন্যানো প্রযুক্তি উৎসব ও প্রদর্শনীর এবারের ১১তম উৎসব তেহরান ইন্টারন্যাশনাল এক্সিবিশন সেন্টারে ১৩ অক্টোবর শুরু হবে। ইরান ন্যানোটেকনোলজি ইনিশিয়েটিভ কাউন্সিলের (আইএনআইসি) আয়োজনে নামকরা বাণিজ্যিক প্রদর্শনীটি চলবে ১৬ অক্টোবর পর্যন্ত।

চার দিনব্যাপী ন্যানো প্রযুক্তি উৎসব ও প্রদর্শনীতে পানি ও পরিবেশ, জ্বালানি, স্বাস্থ্যপরিচর্যা, অটোমোটিভ, নির্মাণ সামগ্রী, টেক্সটাইল, পেট্রোলিয়াম, কৃষি ও মোড়কজাত সংশ্লিষ্ট পণ্যসামগ্রীর পাশাপাশি আইটি ও প্রযুক্তি শিল্পের অন্যান্য পণ্যসামগ্রীও প্রদর্শিত হবে।

এবছরের ন্যানো উৎসবে ইন্ডাস্ট্রি ও মার্কেটিং ওয়ার্কশপ স্টান্ডে দেখানো হবে ৩৩টি শিল্প প্রকল্প। এসব প্রকল্পের সঙ্গে থাকবেন ন্যানো চ্যালেঞ্জ কর্মসূচির ৬ বিজয়ী প্রোগামার।

আইএনআইসির প্রধান সৈয়দ সরকার জানান, প্রদর্শনীতে দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, রাশিয়া, ইকুয়েডর, আরমেনিয়া, ওমানের প্রতিনিধিরা অংশ নেবেন। এছাড়া আমেরিকা, ওমান ও কোরিয়ার মতো দেশগুলোও প্রদর্শনীতে যোগ দেবে। দর্শনার্থীদের কাছে সর্বাধুনিক ন্যানো প্রযুক্তি পণ্য সম্ভার তুলে ধরবেন এসব দেশের প্রতিনিধিরা। সূত্র: মেহর নিউজ এজেন্সি।