বৃহস্পতিবার, ২২শে আগস্ট, ২০১৯ ইং, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

তেহরানে রাশিয়ার পর্যটন অফিস

পোস্ট হয়েছে: ফেব্রুয়ারি ২২, ২০১৬ 

news-image

ইরানের রাজধানী তেহরানে রাশিয়ার প্রথম পর্যটন অফিস খোলা হয়েছে। তেহরানে নবম আন্তর্জাতিক পর্যটন সম্মেলনকে সামনে রেখে রাশিয়া এ অফিস চালু করল। রাশিয়ার টুরিজম ফেডারেল এজেন্সির পরিচালক ওলেগ স্যাফোনভ তেহরানে ওই আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিয়েছেন। তার সঙ্গে রয়েছে এক প্রতিনিধি দল। ইরানের পর্যটন ব্যবসায়ীদের সঙ্গে রাশিয়ার প্রতিনিধি দলের সদস্যরা বাণিজ্য নিয়ে শলা পরামর্শ করছে।

পর্যটন নিয়ে এর আগে রাশিয়া ও ইরানের মধ্যে চুক্তি অনুসারে বিভিন্ন কর্মশালা, প্রশিক্ষণ ও পর্যটন শিক্ষার ব্যবস্থা করা হচ্ছে। রাশিয়ার পর্যটন পরিচালক ওলেগ স্যাফোনভ ইরানের কালচারাল হেরিটেজ, টুরিজম ও হ্যান্ডিক্রাফটস অর্গানাইজেশনের উপ পরিচালক মোরতেজা রাহমানি-মোভাহেদ’এর সঙ্গে দুদেশের মধ্যে পর্যটন খাতে বিনিয়োগ ও বাণিজ্য পরিচালনা নিয়ে বৈঠক করেছেন। দুটি দেশের নাগরিকরা সহজে কিভাবে ভিসা পেতে পারে সে বিষয়টি এ বৈঠকে প্রাধান্য পায়।

স্যাফোনভ তেহরানে আন্তর্জাতিক পর্যটন সম্মেলনকে তার দেশ ছাড়াও অন্যান্য দেশের সঙ্গে পর্যটন ব্যবসার ক্ষেত্রে এক গুরুত্বপূর্ণ যোগসূত্র হিসেবে কাজ করবে বলে অভিমত দেন। রাশিয়ার অনেক বেসরকারি পর্যটন প্রতিষ্ঠান ইরানে ব্যবসা করতে আগ্রহী এ কথা জানিয়ে স্যাফোনভ বলেন, এজন্যেই আমরা তেহরানে অফিস খুলেছি। ষোলই ফেব্রুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত এ সম্মেলনে রাশিয়া ছাড়াও আরো ষোলটি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করে।সূত্র: তেহরান টাইমস