সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

তেহরানে বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত হলো ‘চতুর্থ উন্নয়ন মেলা’

পোস্ট হয়েছে: অক্টোবর ৭, ২০১৮ 

news-image

 ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ স্লোগানে তেহরানে শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ‘চতুর্থ উন্নয়ন মেলা’। বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়ন অগ্রযাত্রার প্রচারের লক্ষ্যে দিনব্যাপী আয়োজিত এই মেলার উদ্বোধন করেন রাষ্ট্রদূত এ. কে. এম. মুজিবুর রহমান ভূঞা।

দুই পর্বের এই আয়োজনের প্রথম পর্বে ছিল বাংলাদেশের সাম্প্রতিক অর্জন বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী। সকালের এই আয়োজনে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের ওপর ভিডিও প্রদর্শনীরও ব্যবস্থা করা হয়।

বক্তব্য রাখছেন রাষ্ট্রদূত এ. কে. এম. মুজিবুর রহমান ভূঞা

মেলার দ্বিতীয় পর্বে ছিল আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত মুজিবুর রহমান ভূঞা আর্থ-সামাজিক-সাংস্কৃতিক ক্ষেত্রে দেশের উন্নয়নের চিত্র ও পরিসংখ্যান তুলে ধরেন। তিনি বলেন, আমরা যে যেখানেই থাকি দেশকে ভালোবাসতে হবে। যার যার সামর্থ্য অনুযায়ী দেশের উন্নয়নে কাজ করতে হবে।

দূতালয় প্রধান হুমায়ুন কবিরের সঞ্চালনায় উন্নয়ন বিষয়ক আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইরানে গবেষণারত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুমিত আল রশিদ, রেডিও তেহরানের সাংবাদিক গাজী আব্দুর রশিদ এবং কমার্শিয়াল কাউন্সিলর সবুর হোসাইন।

সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে ছড়া পাঠ করেন সৈয়দ মূসা রেজা এবং আবৃত্তি করেন নাসির মাহমুদ। নৈশ ভোজের মধ্য দিয়ে উন্নয়ন মেলার পরিসমাপ্তি ঘটে।পার্সটুডে।