মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৮ ইং, ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

English

তেহরানে প্রথম জেনারেল এভিয়েশন প্রদর্শনী

পোস্ট হয়েছে: জুন ১২, ২০১৮ 

news-image

ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশটির প্রথম কোনো জেনারেল এভিয়েশন প্রদর্শনী। আগামী ৩ জুলাই এই আন্তর্জাতিক এভিয়েশন প্রদর্শনী শুরু হবে। ‘ইন্টারন্যাশনাল স্পেসিয়ালাইজড ফ্লাইট এক্সিবিশন; ফ্লাইট বেজেজ অ্যান্ড রিকরেশনাল এভিয়েশন’ শীর্ষক প্রদর্শনী শেষ হবে ৫ জুলাই।

তেহরানের শাহরে আফতাব ইন্টারন্যাশনাল এক্সিবিশন  সেন্টারে আন্তর্জাতিক জেনারেল এভিয়েশন প্রদর্শনীর এবারের প্রথম পর্ব অনুষ্ঠিত হবে।

মেহর নিউজ এজেন্সির খবরে বলা হয়, ইরানে এই ধরনের প্রদর্শনী এবার প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে। জেনারেল এভিয়েশন তথা সাধারণ বিমানচালনার ক্ষেত্রে সর্বশেষ অর্জনাবলি ও পণ্য সামগ্রী উপস্থাপন, বিদ্যমান ও ভবিষ্যৎ সক্ষমতাকে পরিচয় করিয়ে দেওয়া এবং এই খাতে তৎপরদের মাঝে তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের উদ্দেশ্যে এই প্রদর্শনীর আয়োজন করা হবে। এছাড়া সুযোগ সুবিধা ও হুমকি সম্পর্কে জানার পাশাপাশি উৎপাদক, আমদানিকারক ও ভোক্তাদের মাঝে একটি গঠনমূলক সম্পর্ক প্রতিষ্ঠা করাই এই প্রদর্শনীর লক্ষ্য।

বর্তমানে ইরানে জেনারেল এভিয়েশন শিল্পে ১৬০টি উৎপাদক, বাণিজ্যিক ও বিশেষায়িত কোম্পানি তৎপর রয়েছে। এসব কোম্পানির রপ্তানির পরিমাণ ২০ মিলিয়ন ইউরো ছাড়িয়েছে বলে জানিয়েছে মেহর নিউজ এজেন্সি।