শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

তেহরানে পাঁচ দিনব্যাপী গবেষণা-প্রযুক্তি প্রদর্শনী শুরু

পোস্ট হয়েছে: ডিসেম্বর ১৪, ২০১৭ 

news-image

তেহরানে পাঁচ দিনব্যাপী গবেষণা ও প্রযুক্তি প্রদর্শনী শুরু হয়েছে। এবারের ১৮তম রিসার্চ অ্যান্ড টেকনোলজি উইক ও ৭ম টেকমার্ট এক্সিবিশন ১৩ ডিসেম্বর শুরু হয়েছে। প্রযুক্তি প্রদর্শনীর এই বড় আসর চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত।

মেহর নিউজ এজেন্সির খবরে বলা হয়, আজ বুধবার প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। গবেষণা ও প্রযুক্তি এক্সপোতে এবার দেশি বিদেশি সব মিলিয়ে প্রায় ২শ’ গবেষণা কেন্দ্র অংশ নিয়েছে।

এক্সপোর নিজস্ব ওয়েবসাইটের তথ্যমতে, প্রদর্শনীর লক্ষ্য প্রযুক্তি সরবরাহকারী ও গ্রাহকদের মধ্যে প্রযুক্তিগত ও দক্ষতা সেবার নিয়মানুগ প্রযুক্তি ব্যবসা সম্পাদন। পাশাপাশি এই প্রদর্শনী আন্তর্জাতিক প্রযুক্তি বিনিময় ও বাণিজ্যিকিকরণের সুযোগ করে দেয়। এছাড়া এটি বিভিন্ন ক্ষেত্রে প্রযুক্তি ও প্রযুক্তির সক্ষমতাকে পরিচয় করিয়ে দেওয়ার পথ প্রশস্ত করে। বিশেষ করে বিশেষ উন্নত প্রযুক্তির পরিচিতি, গবেষণা ও উন্নয়নমূলক অর্জনগুলির সঠিক বাণিজ্যিক পরিবেশ তৈরি করে এই প্রদর্শনী।

পাঁচ দিনের এই প্রদর্শনীতে আযারবাইজান, কাজাখস্তান এবং পাকিস্তানসহ অন্যান্য দেশের ১৯৩টি গবেষণা কেন্দ্র ও প্রতিনিধিরা অংশ নিয়েছেন। এতে ৬৪টি গবেষণা অর্জন উন্মোচন করা হবে। পাশাপাশি প্রদর্শনীর ফাঁকে ফাঁকে ৬৫টি কর্মশালা গ্রহণের পরিকল্পনা রয়েছে।

বিশ্ব ও মুসলিম দেশগুলোর প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে এই প্রদর্শনীতে অংশ নেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। সূত্র: মেহের নিউজ।