মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

তেহরানে ন্যানোপ্রযুক্তি মেলায় ইরানের ১১১ কোম্পানি

পোস্ট হয়েছে: অক্টোবর ১, ২০১৯ 

news-image

তেহরানে অনুষ্ঠিতব্য ন্যানোপ্রযুক্তি উৎসব ও প্রদর্শনীতে যোগ দেবে ইরানের সংশ্লিষ্ট খাতের ১১১টি কোম্পানি। উৎসবের এবারের ১২তম পর্ব ১০ থেকে ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে।

মেলায় অংশ নেওয়া এসব কোম্পানি দেশটির ১২টি শিল্প খাতে তৎপর রয়েছে। এর মধ্যে ২৫টি কোম্পানি ন্যানোপ্রযুক্তি খাতের। প্রদর্শনীর উদ্দেশ্য ন্যানোপ্রযুক্তির বাণিজ্যিকীকরণ অব্যাহত রেখে ন্যানোপ্রযুক্তি খাতের গবেষণা আবিষ্কার ও শিল্পগত সম্ভাবনা খুঁজে বেরা করা এবং সেগুলোকে বাজারে পরিচয় করিয়ে দেওয়া।

উৎসবে প্রদর্শনীর জন্য ১২টি প্যাভিলিয়ন থাকবে। এতে ন্যানোপ্রযুক্তির বিভিন্ন খাতে তৎপর কোম্পানির পণ্যসামগ্রী দর্শনার্থীদের কাছে উপস্থাপন করা হবে। এর মধ্যে রয়েছে পানি, পরিবেশ ও জ্বালানি, স্বাস্থ্যসেবা, স্বয়ংচালিত নির্মাণ সামগ্রী, টেক্সটাইল, পেট্রোলিয়াম ও সংশ্লিষ্ট শিল্প, কৃষি ও প্যাকেজিং, ন্যানো উপাদান সরবরাহ, যন্ত্রপাতি ও ল্যাব সরঞ্জাম উৎপাদন, প্রযুক্তি-বাজার পরিষেবা, জনশিক্ষা এবং বাণিজ্য বিষয়ক নানা পণ্য ও সেবা।  

এছাড়া ন্যানোপ্রযুক্তির বিভিন্ন খাতে নিজ নিজ অর্জনাবলি তুলে ধরতে এই মেলায় আরও অংশ নেবে বিভিন্ন ইউনিভার্সিটি, ইনকিউবেটর, প্রযুক্তি পার্ক ও গবেষণা কেন্দ্র। তেহরান ইন্টারন্যাশনাল পারমানেন্ট ফেয়ারগ্রাউন্ডে তিনদিনব্যাপী এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।