শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

তেহরানে এশিয়ান ভলিবল চ্যাম্পিয়নশিপ শুরু শুক্রবার

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ১২, ২০১৯ 

news-image

ইরানের রাজধানী তেহরানে শুরু হচ্ছে এশিয়ান পুরুষ ভলিবল চ্যাম্পিয়নশিপের ২০তম আসর। আগামী শুক্রবার ১৩ সেপ্টেম্বর টুর্নামেন্টের পর্দা উঠবে।

আন্তর্জাতিক এই ভলিবল টুর্নামেন্ট প্রতি দুই বছর অন্তর অন্তর অনুষ্ঠিত হয়। ইভেন্টের আয়োজন করে এশিয়ান ভলিবলের পরিচালনা পর্ষদ এশিয়ান ভলিবল ফেডারেশন (এভিসি)। ১৩ সেপ্টেম্বর টুর্নামেন্ট শুরু হয়ে চলবে ২১ সেপ্টেম্বর পর্যন্ত।  

টুর্নামেন্টের সেরা আট দল ২০২০ এশিয়ান অলিম্পিক কোয়ালিফিকেশন টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করবে। ২০২০ পুরুষ এশিয়ান অলিম্পিক কোয়ালিফিকেশন টুর্নামেন্ট ২০২০ সালের ৭ থেকে ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে চীনের জিয়াংমেনে। এই টুর্নামেন্টে মোট আটটি দল প্রতিদ্বন্দ্বিতা করবে। এতে বিজয়ীরা ২০২০ পুরুষ অলিম্পিক ভলিবল টুর্নামেন্টে খেলার টিকেট লাভ করবে।    

এশিয়ান পুরুষ ভলিউল চ্যাম্পিয়নশিপে ইরান পুল এ তে অস্ট্রেলিয়া, কাতার ও শ্রীলঙ্কার বিরুদ্ধে লড়বে। পুল বি তে রয়েছে জাপান, চীন তাইপে, হংকং ও থাইল্যান্ড। পুল সি তে খেলবে কাজাখস্তান, চীন, ওমান ও ভারত। আর পুলি ডিতে প্রতিযোগিতা করবে দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, কুয়েত ও পাকিস্তান।

শুক্রবার উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে লড়বে ইরান। এরপর শনিবার ও রোববার যথাক্রমে কাতার ও অস্ট্রেলিয়ার মুখোমুখী হবে ফারসি স্কোয়াড। সূত্র: তেহরান টাইমস।