রবিবার, ১৯শে আগস্ট, ২০১৮ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

English

তেহরানে আন্তর্জাতিক বায়োফার্মা উৎসব ডিসেম্বরে

পোস্ট হয়েছে: জুলাই ২৬, ২০১৮ 

news-image

ইরানের রাজধানী তেহরানে ফার্মাসিউটিকাল জৈবপ্রযুক্তির ওপর ইন্টারন্যাশনাল বায়োফার্মা ফেস্টিভাল অনুষ্ঠিত হবে ডিসেম্বরে। আন্তর্জাতিক বায়োফার্মা উৎসবের এবারের দ্বিতীয় পর্ব তেহরান ইন্টারন্যাশনাল এক্সিবিশন সেন্টারে ২১ ডিসেম্বর শুরু হবে। উৎসব চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত।

ইরানি বার্তা সংস্থা মেহর নিউজ এজেন্সির খবরে বলা হয়, বায়োফার্মা ফেস্টিভাল উপলক্ষে ফার্মাসিউটিকাল জৈবপ্রযুক্তি ও সংশ্লিষ্ট বিষয়সমূহের ওপর বর্তমানে প্রস্তাবনা জমা নেওয়ার কাজ চলছে। চার দিনব্যাপী এই আন্তর্জাতিক বায়োফার্মা উৎসবের আয়োজন করছে তেহরান ইউনিভার্সিটি অব মেডিকেল সাইন্স ও ইরানের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ভাইস প্রেসিডেন্সির জৈবপ্রযুক্তি দপ্তর।

উৎসবে সদ্য উদ্ভাবিত তিনটি ফারমাসিউটিক্যাল প্রযুক্তির উন্মোচন করার কথা রয়েছে।

আন্তর্জাতিক বায়োফার্মা উৎসব ইরানে ফার্মাসিস্টদের সবচেয়ে বড় সমাবেশ। এবারের দ্বিতীয় আসরে জ্ঞানভিত্তিক ফার্মগুলোর অর্জন করা সর্বশেষ গবেষণা সাফল্যগুলো তুলে ধরা হবে। পরিচয় করিয়ে দেওয়া এসব গবেষণার নানা দিক। সেই সাথে ফার্মাসিউটিক্স, ক্লিনিক্যাল ফার্মাসি, ফারমাসিউটিক্যাল জৈবপ্রযুক্তি, চিকিৎসা ও ফার্মাসিউটিক্যাল ন্যানোটেকনোলজির বিশেষ ক্ষেত্রে ও সংশ্লিষ্ট অন্যান্য ক্ষেত্রে ফার্মাসিউটিক্যাল কোম্পানিগুলোর শীর্ষ প্রস্তাবনাগুলোও তুলে ধরা হবে।

আগের বছর অনুষ্ঠিত হওয়া বায়োফার্মা উৎসবের অভিজ্ঞতা থেকে আশা করা হচ্ছে, এবারের উৎসবে প্রায় ৩ হাজার ফার্মাসিস্ট যোগদান করবেন এবং উৎসবের জন্য উপযুক্ত প্রস্তাব পড়তে পারে ১ হাজারটি। প্রস্তাবনা জমা দেওয়ার শেষ দিন ৭ অক্টোবর। সূত্র: মেহর নিউজ এজেন্সি।