শনিবার, ২৩শে মার্চ, ২০১৯ ইং, ৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

English

তুরস্কে রুশ রাষ্ট্রদূত হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাল ইরান

পোস্ট হয়েছে: ডিসেম্বর ২০, ২০১৬ 

news-image

তুরস্কে নিযুক্ত রুশ রাষ্ট্রদূতের হত্যাকাণ্ডকে ‘বর্বরোচিত’ বলে অভিহিত করে এর তীব্র নিন্দা জানিয়েছে ইরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি বলেছেন, এই অপরাধী পদক্ষেপ প্রমাণ করে উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠীগুলো কোনো ধরনের আন্তর্জাতিক আইন বা রীতিনীতিকে তোয়াক্কা করে না।

সোমবার শেষ বেলায় তুরস্কের রাজধানী আঙ্কারায় একটি চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় রুশ রাষ্ট্রদূত আন্দ্রে কার্লভকে প্রকাশ্যে উপস্থিত দর্শকদের সামনে গুলি করে হত্যা করে এক যুবক। পরে ঘাতক ব্যক্তি নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়।

4bkc98544d73a2jnsa_800c450

এ সম্পর্কে  কাসেমি আরো বলেন,  জঙ্গিরা এ ধরনের নির্মম হত্যাকাণ্ড চালিয়ে বিভিন্ন দেশের মধ্যে সংঘাত বাধিয়ে দেয় এবং অস্থিতিশীলতা ও নিরাপত্তাহীনতা সৃষ্টি করে। তিনি সন্ত্রাসবাদকে বর্তমান শতাব্দির সবচেয়ে ‘অশুভ ও জঘন্য’ বিষয় হিসেবে অভিহিত করে বলেন, বিশ্বের সব দেশকে ঐক্যবদ্ধ ও সমন্বিত পদক্ষেপের মাধ্যমে জঙ্গিবাদ নির্মূল করতে হবে এবং এখানে দ্বৈত নীতি গ্রহণ  করা যাবে না।

সন্ত্রাসবাদ সমূলে বিনাশ না হওয়া পর্যন্ত ইসলামি প্রজাতন্ত্র ইরান মধ্যপ্রাচ্যসহ সারাবিশ্বের সব দেশের পাশে থাকবে বলেও জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি। সূত্র: পার্সটুডে