শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

তুরস্কে পাঁচ মেডেল জিতলো ইরানের কারাতে টিম

পোস্ট হয়েছে: জুলাই ২৬, ২০১৭ 

news-image

তুরস্কে চলমান গ্রীষ্মকালীন ডিফলিম্পিকসে পাঁচটি পদক জিতেছে ইরানের পুরুষ ও নারী কারাতে টিম। এর মধ্যদিয়ে আন্তর্জাতিক এই টুর্নামেন্টের এবারের ২৩তম আসর থেকে মোট ১৪টি মেডেল ঘরে তুললো ইরান।

ইরানের বাহারেহ সাফারি নারীদের মাইনাস ৫০-কেজি ওজন শ্রেণির কারাতে প্রতিযোগিতায় অংশ নেন। ম্যাচটি অনুষ্ঠিত হয় তুরস্কের উত্তরাঞ্চলীয় নগরী সামসুনের আতাতুর্ক স্পোর্টস হলে। শেষ বারের প্রচেষ্টায় তিনি তুর্কি প্রতিপক্ষ মেলেক মরগিলের সঙ্গে লড়াই করে ব্রোঞ্জ পদক জিতেছেন।

নারীদের মাইনাস ৫৫-কেজি শ্রেণির কারাতে বিভাগে ইরানের আতেফেহ বায়াত ব্রোঞ্জ পদক জিতেছেন। এছাড়া মোজদেহ মারদানি ইউক্রেনের তেতিয়ানা খিলকে ৪-১ ব্যবধানে পরাজিত করে ব্রোঞ্জ জিতেছেন। সোমবার নারীদের ব্যক্তিগত কারাতে বিভাগ থেকে তিনি এই পদক জেতেন।

অন্যদিকে, ইরানের মিলাদ সাদেঘজাদেহ পুরুষদের মাইনাস ৬-কেজি ওজন শ্রেণির কারাতে প্রতিয়োগিতার ফাইনালে রুশ প্রতিপক্ষ টিগরান কোলাইনকে ৮-০ ব্যবধানে পরাজিত করে হলুদ মেডেল জিতেছেন। এছাড়া ইতালির ডানিয়েলি ডি গুইডোকে ৭-১ ব্যবধানে হারিয়ে পুরুষদের মাইনাস ৬৭-কেজি ওজন শ্রেণিতে ব্রোঞ্জ জিতেছেন ইরানি কারাতে মোহাম্মাদ খোদায়ার।

২০১৭ সামার ডিফলিম্পিকস আনুষ্ঠানিকভাবে ২৩তম গ্রীষ্মকালীন ডিফলিম্পিকস নামে পরিচিত। ১৮ জুলাই তুরস্কের সামসুনে টুর্নামেন্টটি শুরু হয়েছে। চলবে ৩০ জুলাই পর্যন্ত। বিশ্বের ৯৭টি দেশের ৩ হাজার ১৪৮ জন অ্যাথলেট টুর্নামেন্টের ২১টি খেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।