মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং, ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

English

তাবরিজ ফিরুজেহ ফটো ফেস্টিভ্যাল

পোস্ট হয়েছে: মার্চ ১৯, ২০১৮ 

news-image

তাবরিজ ফিরুজেহ ফটো ফেস্টিভ্যাল

 

মে মাসে তাবরিজ ফটো উৎসব, আবেদন গ্রহণ শুরু

মে মাসে তাবরিজ ফটো উৎসব, আবেদন গ্রহণ শুরুআগামী মে মাসে ইরানে শুরু হচ্ছে চিত্র প্রদর্শনীর আসর ‘তাবরিজ ফিরুজেহ ফটো ফেস্টিভ্যাল’। ইতোমধ্যে এই উৎসবে প্রতিদ্বন্দ্বিতার জন্য আগ্রহীদের কাছ থেকে ফটোগ্রাফ জমা নেওয়া শুরু হয়েছে।  ইরানের তাবরিজ শহরের সাংস্কৃতিক ও সামাজিক সক্ষমতাকে পরিচয় করিয়ে দিতে এই ফটো প্রদর্শনীর আয়োজন করেছে আর্ট অ্যান্ড কালচারাল অরগানাইজেশন অব তাবরিজ মিউনিসিপালি। পাশপাশি এই উৎসব আয়োজনের মধ্য দিয়ে ২০১৮ সালে শহরটির সাংস্কৃতিক ও শৈল্পিক কর্মকাণ্ড অব্যাহত রাখা হবে।

 

অন্যদিকে, তাবরিজ শহর ইসলামি পর্যটনের রাজধানী হিসেবে নির্বাচিত হওয়ায়  ‘তাবরিজ ২০১৮’ নামে একটি ইভেন্টও চালু করা হবে একইভাবে।

 

এবারের উৎসবের প্রতিপাদ্য বিষয় ‘ইসলামিক ওয়ার্ল্ড আরকিটেকচার’। ফটো প্রদর্শনীতে মূলত ইসলামি সব নির্মাণশৈলি ও স্থাপত্য ফিচারের প্রামাণ্য ফটোগ্রাফের প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে।

 

আয়োজকরা জানিয়েছেন, বিশ্বের যে কোনো দেশের চিত্রশিল্পীরা বিনা এন্ট্রি ফিতে এই ফটো উৎসবে অংশ নিতে পারবেন। উৎসবে অংশ নিতে একজন চিত্রশিল্পীকে ন্যূনতম ৫টি জিপিইজি ফরমেটের ডিজিটাল ফটোগ্রাফ পাঠাতে হবে। ফটোর সর্বোচ্চ সাইজ হবে ২৫শ পিক্সেল।

 

ফটো উৎসবে অংশগ্রহণে আগ্রহীদের এন্ট্রি ফর্ম পূরণ করে তা উৎসবের ইমেইল অ্যাড্রেস [email protected] তে পাঠাতে হবে। সঙ্গে তদের ফটোগুলিও পাঠাতে হবে।

 

ইমেইলে ফটো পাঠানোর শেষ দিন ৫ মে। জমাকৃত ফটোর বাছ-বিচার ১২ মে। ফলাফলের প্রজ্ঞাপন ঘোষণা ও সমাপনী অনুষ্ঠান ১৩ মে।

 

উৎসবের নির্বাচিত ছবিগুলো থেকে প্রথম থেকে ৫ম স্থান অধিকার করা ফটোগুলিকে পুরস্কার দেওয়া হবে।

Download the following files for more details :

farakhan

firoozeh photo festival

Registeration

Sabtnam Avalieh