রবিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

English

তাইজিকুয়ান চ্যাম্পিয়নশিপে ইরানের সাত মেডেল

পোস্ট হয়েছে: অক্টোবর ৩, ২০১৮ 

news-image

বিশ্ব তাইজিকুয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে নয়-নয়টি পদক জিতেছে ইরান। এর মধ্যে রয়েছে দুটি স্বর্ণ, দুটি রৌপ্য ও তিনটি ব্রোঞ্জ-পদক।বিশ্ব তাইজিকুয়ান চ্যাম্পিয়নশিপের এবারের তৃতীয় আসর বসে বুলগেরিয়ায়। এতে প্রতিদ্বন্দ্বিতা করে এসব পদক জয় লাভ করে দেশটির তাইজিকুয়ান অ্যাথলেটরা।

ইরানি তাইজিকুয়ান অনুশীলক নিমা সিগারুদি। তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন পুরুষদের টোয়েন্টিফোর ম্যুভমেন্টস তাইজিকুয়ানে। জিতে নেন স্বর্ণ পদক। একইসাথে চেন স্টাইল তাইজিকুয়ান ট্রেডিশনাল রুটিনেও অংশ নেন নিমা। এই ইভেন্ট থেকে রৌপ্য পদক লাভ করেন তিনি।

অন্যদিকে, পুরুষদের তৃতীয় সেট তাইজিকুয়ানে জাভাদ নুরি, মেয়েদের ২৪ ম্যুভমেন্টস তাইজিকুয়ানে শায়েরেহ ফাথিয়ান ও মেয়েদের চেন স্টাইল তাইজিকুয়ান ট্রেডিশনাল রুটিনে প্রতিদ্বন্দ্বিতা করে তাহেরেহ নোরুজি ইরানের জন্য জয় করেন তিনের অধিক ব্রোঞ্জ পদক। এ নিয়ে মোট নয়টি পদক ঘরে তোলে দেশটির খেলোয়াড়রা।

২৫ সেপ্টেম্বর বুলগেরিয়ার বারগাসে বিশ্ব তাইজিকুয়ান চ্যাম্পিয়নশিপের এবারের তৃতীয় পর্ব শুরু হয়। সপ্তাহব্যাপী চলা এই টুর্নামেন্টের পর্দা নামে  মঙ্গলবার। এতে ইরানের ১৬জন তাই চি খেলোয়াড় অংশ নেয়।

সূত্র: মেহর নিউজ এজেন্সি।