সোমবার, ১৭ই জুন, ২০১৯ ইং, ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

English

ঢাবির ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীদের ডিন’স অ্যাওয়ার্ড অর্জন

পোস্ট হয়েছে: এপ্রিল ২৯, ২০১৮ 

news-image

ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদভুক্ত ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আবুল কালাম সরকার, বাংলাদেশ এশিয়াটিক সোসাইটি থেকে প্রকাশিত তাঁর গবেষণা গ্রন্থ  “বাংলাদেশে ফারসি অনুবাদ সাহিত্য ১৯৭১-২০০৫” রচনার জন্য সেরা গবেষণা গ্রন্থ “ডিন’স মেরিট অ্যাওয়ার্ড ফর টিচারস”  লাভ করেন।

এছাড়া ২০১৫ এবং ২০১৬ সালের স্নাতক সম্মান এবং স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরূপ এই বিভাগের ৩ জন মেধাবী শিক্ষার্থীকে “ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।  গত ২৪ এপ্রিল ২০১৮ মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অ্যাওয়ার্ড প্রদান করেন।

ডিনস অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে মহিউদ্দিন জাকারিয়া, ২০১৬ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত এম.এ.পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৪.০০ পেয়ে “ডিনস মেরিট লিস্ট অব এক্সিলেন্স” অ্যাওয়ার্ড অর্জন করেন। উল্লেখ্য, তিনি বর্তমানে ইরানের তেহরানে অবস্থিত খ’রেজমি বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষায় অধ্যয়নরত আছেন।  এছাড়া ফাহাদ মুমিন ২০১৬ সালে অনুষ্ঠিত অনার্স পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য “ডিনস মেরিট লিস্ট অব অনার”  এবং সাহিদা আক্তার সনি ২০১৫ সালে অনুষ্ঠিত মাস্টার্স পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য  “ডিনস মেরিট লিস্ট অব অনার” ক্যাটাগরিতে ডিনস অ্যাওয়ার্ড অর্জন করেন।