মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

ঢাকা, ইস্তাম্বুল এবং বাগদাদের সন্ত্রাসী ঘটনায় জড়িতরা পরাজিত না হওয়া পর্যন্ত সংগ্রাম চলবে: ইরান

পোস্ট হয়েছে: জুলাই ৫, ২০১৬ 

news-image

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, সন্ত্রাসী এবং তাদের আদর্শ পরাজিত না হওয়া পর্যন্ত ইরান সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই থেকে বিরত হবে না। তিনি নিজ অফিসিয়াল টুইটার একাউন্টে দেয়া এক বার্তায় এ কথা বলেছেন।

বার্তায় বলা হয়েছে, ইস্তাম্বুল, ঢাকা এবং বাগদাদের সন্ত্রাসী হামলার পেছনে যারা রয়েছে তাদের পাশাপাশি জঙ্গি গোষ্ঠীগুলোর আদর্শ পরাজিত না হওয়া পর্যন্ত ইরান লড়াই চালিয়ে যাবে।

রোববার খুব ভোরে ইরাকের রাজধানী বাগদাদের বাণিজ্যিক এলাকায় জোড়া বোমা হামলায় অন্তত ১৬৭ জন নিহত এবং ১৮৫ জন আহত হয়। এদিকে চলতি মাসের ১ তারিখে ঢাকার একটি রেস্তোরাঁয় সশন্ত্র ব্যক্তিদের হামলা হয়। কমান্ডো অভিযানের মধ্য দিয়ে পণবন্দি ঘটনার সমাপ্তি ঘটে। সন্ত্রাসীদের হাতে ২০ জন নিহত হয়। কমান্ডো অভিযানে ছয় বন্দুকধারীর সবাই নিহত হয়। মধ্যপ্রাচ্যভিত্তিক উগ্র জঙ্গি গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ ঢাকার গুলশান হামলায় জড়িতদেরকে নিজেদের ‘যোদ্ধা’ বলে দাবি করেছে।

এ ছাড়া, গত মাসের ২৮ তারিখে তুরস্কের বৃহত্তম নগরী ইস্তাম্বুলের আতাতুর্ক আন্তর্জাতিক বিমানবন্দরে ধারাবাহিক বোমা হামলায় ১৯ বিদেশিসহ ৪৫ জন নিহত এবং ২৪০ জন আহত হয়। –  পার্স টুডে