শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

English

ঢাকায় ইরানি চলচ্চিত্র উৎসব ৯ ফেব্রুয়ারি শুরু

পোস্ট হয়েছে: ফেব্রুয়ারি ৬, ২০১৮ 

news-image

ইরানের ইসলামি বিপ্লব বিজয়ের ৩৯তম বার্ষিকী উপলক্ষে আগামী ৯ ফেব্রুয়ারি, শুক্রবার বিকেল ৩.৩০টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ‘ইসলামি প্রজাতন্ত্র ইরানের স্বাধীনতা, জাতীয় সক্ষমতা ও অগ্রগতি’ শীর্ষক এক আলোচনা সভা ও ৬ দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে সন্ধ্যা ৬টায় প্রদর্শিত হবে ইরানি চলচ্চিত্র ‘বডি গার্ড’।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির চেয়ারম্যান ড. মোহাম্মদ আবদুর রাজ্জাক এমপি। তিনি ৬ দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধনও করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত ড. আব্বাস ভায়েজী দেহনাভী, ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম ও বুয়েটের সাবেক প্রফেসর ও প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব ড. এনামুল হক। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সিদ্দিকুর রহমান খান। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক জনাব ফয়জুল লতিফ চৌধুরী।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ১০-১৪ ফেব্রুয়ারি চলচ্চিত্র প্রদর্শনীতে প্রতিদিন সকাল ১১টা ও বিকেল ৩টায় ১টি করে ইরানি চলচ্চিত্র প্রদর্শিত হবে এবং চলচ্চিত্র দেখার জন্য কোন টিকিট লাগবে না।