সোমবার, ১৮ই ডিসেম্বর, ২০১৭ ইং, ৪ঠা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

English

ডার্ট যুব বিশ্বকাপে রানার্স-আপ ইরান

পোস্ট হয়েছে: অক্টোবর ৯, ২০১৭ 

news-image

জাপানে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ডার্ট ফেডারেশন (ডব্লিউডিএফ) যুব বিশ্বকাপ-২০১৭’তে রানার্স-আপ হওয়ার গৌরব অর্জন করেছে ইরান। এবারের আসরে দুটি সোনার ও একটি ব্রোঞ্জ মেডেল জয়লাভের মধ্য দিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় স্থান অর্জন করেছে ইরানি ডার্ট স্কোয়াড।

৩ অক্টোবর জাপানি শহর কোবেতে ওয়ার্ল্ড ডার্ট ফেডারেশন (ডব্লিউডিএফ) যুব বিশ্বকাপ-২০১৭ শুরু হয়। টুর্নামেন্টটি শেষ হয়েছে আজ শনিবার (৭ অক্টোবর)। প্রতিযোগিতায় অংশ নিয়ে ইরানি নারীরা দারুণ পারফরমেন্স করেন, সংগ্রহ করেন দুটি স্বর্ণপদকসহ তিনটি মেডেল।

মেয়েদের একক বিভাগের ফাইনাল শোডাউনে ইরানের ডেনিজ হাশতবারান তার আইরিশ প্রতিদ্বন্দ্বীকে ৬-৪ পয়েন্টের ব্যবধানে পরাজিত করেন, দখল করেন শীর্ষ স্থান।

ডার্ট প্রতিযোগিতায় ইরানে নারী ডার্ট খেলোয়াড়রা ঐতিহাসিক রেকর্ড করতে সক্ষম হন। ডেনিজ হাশতবারান সুইডেন, জার্মানি, কানাডা, আয়ারল্যান্ড, রাশিয়া, নেদারল্যান্ডস এবং আয়ারল্যান্ডের প্রতিপক্ষদের বিরুদ্ধে টানা সাতটি বিজয় ঘরে তোলেন। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ পর্যন্ত অপরাজিত থেকে দখল করেন শীর্ষ স্থান।

এর আগে শুক্রবার টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে নেদারল্যান্ডসের দুই প্রতিপক্ষকে ৬-৫ পয়েন্টের ব্যবধানে পরাজিত করে সোনার মেডেল ঘরে তোলেন ইরানি যুগল ডেনিজ হাশতবারান ও মাশহাদ আভাজজাদেহ।

তার আগে কোয়ার্টার ফাইনালে ডেনামার্কের ক্রিস্টিয়ানসেন/সোন্নিচসেনকে ৪-১ পয়েন্টের ব্যবধানে পরাজিত করেন ইরানি যুগল। তারপর সেমি ফাইনালে দুই জনের এই টিম আয়ারল্যান্ডের শেলডন/বায়ারনিকে ৫-৪ পয়েন্টের ব্যবধানে পরাজিত করেন।

ডব্লিউডিএফ ওয়ার্ল্ড কাপের এবারের ২১তম আসর জাপানি শহর কোবেতে অনুষ্ঠিত হয়। এতে বিশ্বের ৩৩টি দেশ অংশ গ্রহণ করে। আগামী ২০২১ ওয়ার্ল্ড ডার্ট ফেডারেশন (ডব্লিউডিএফ) ওয়ার্ল্ড কাপ ডেনিশে অনুষ্ঠিত হবে।সূত্র: মেহের নিউজ।