রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

English

টোকিও অলিম্পিকের টিকিট নিশ্চিত করলো ইরানি ভলিবল দল

পোস্ট হয়েছে: জানুয়ারি ১৩, ২০২০ 

news-image

এশিয়ান ভলিবল কনফেডারেশন (এভিসি) পুরুষ অলিম্পিক কোয়ালিফিকেশন টুর্নামেন্টের ফাইনালে চীনকে হারিয়ে এশিয়ার সেরা দল হওয়ার গৌরব অর্জন করেলা ইরানের জাতীয় ভলিবল দল। 

 
রোববার ফাইনালে প্রতিপক্ষকে ৩-০ (২৫-১৪, ২৫-২২, ২৫-১৪) সেটের ব্যবধানে পরাজিত করে ফারসি স্কোয়াড। টুর্নামেন্ট জয়ের মধ্য দিয়ে আসন্ন টোকিও ২০২০ অলিম্পিক গেমসে খেলার যোগ্যতা অর্জন করল দলটি।  

ফাইনাল ম্যাচে সর্বোচ্চ স্কোর করেন ইরানের মোহাম্মাদ মুসাভি। তিনি একাই ১৬ পয়েন্ট সংগ্রহ করেন। চীনের পক্ষে সর্বোচ্চ স্কোর ১৩ পয়েন্ট সংগ্রহ করেন চুয়ান জিয়াঙ।

এরআগে বৃহস্পতিবার পুল এ এর প্রতিযোগিতায় মুখোমুখি হয় এশিয়ার এই দুই শক্তিশালী প্রতিদ্বন্দ্বী। গ্রুপ পর্বের এই ম্যাচে চীনকে ৩-০ সেটে হারায় ইরান।

এপর্যন্ত আন্তর্জাতিক কোয়ালিফিকেশন টুর্নামেন্ট জয়ের মধ্য দিয়ে স্বাগতিক জাপানের পাশাপাশি টোকিও ২০২০ এ প্রতিযোগিতা করার যোগ্যতা অর্জন করেছে ইরান, আর্জেন্টিনা, ব্রাজিল, ইতালি, পোল্যান্ড, ফ্রান্স, আমেরিকা ও তিউনিসিয়া।

এবার দিয়ে ইরান দ্বিতীয়বারের মতো অলিম্পিকে নিজেদের জায়গা নিশ্চিত করলো। রিও অলিম্পিকে পঞ্চম স্থান অর্জন করে দলটি। সূত্র: মেহর নিউজ এজেন্সি।