রবিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং, ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ঝঞ্ঝাবিক্ষুব্ধ মধ্যপ্রাচ্যে ইরান সবচেয়ে নিরাপদ দেশ: টাইম ম্যাগাজিন

পোস্ট হয়েছে: এপ্রিল ২, ২০১৭ 

news-image

সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর উজ্জ্বল দিক-নির্দেশনা ইসলামি প্রজাতন্ত্র ইরানকে মধ্যপ্রাচ্যের সবচেয়ে নিরাপদ দেশে পরিণত করেছে বলে মন্তব্য করেছে মার্কিন ম্যাগাজিন ‘টাইম।

ম্যাগাজিনটির চলতি সংখ্যার সম্পাদকীয়তে লেখা হয়েছে, সর্বোচ্চ নেতার প্রজ্ঞাপূর্ণ দিক-নির্দেশনা মেনে চলে ইরান ঝঞ্ঝাবিক্ষুব্ধ মধ্যপ্রাচ্যে সবচেয়ে নিরাপদ দেশে পরিণত হয়েছে।

টাইমের সম্পাদকীয়তে বলা হয়েছে, ইরানের সর্বোচ্চ নেতা বিভিন্ন আন্তর্জাতিক বিষয় এবং বিশ্বের ভবিষ্যত রাজনীতি সম্পর্কে সঠিক পূর্বাভাস দিয়েছেন। এসব বিষয়ের মধ্যে রয়েছে পরমাণু সমঝোতা, ইয়েমেন যুদ্ধ এবং আমেরিকার সাম্প্রতিক প্রেসিডেন্ট নির্বাচন।

তাঁর নজীরবিহীন ও দক্ষ পরিচালনায় মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র ইরান বিরোধী ষড়যন্ত্র ও ধ্বংসাত্মক তৎপরতা ব্যর্থ হয় বলে সম্পাদকীয়তে উল্লেখ করা হয়েছে।

মার্কিন ম্যাগাজিন টাইম আরো লিখেছে, এমনকি আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী অর্থনীতি বিষয়েও যেসব বক্তব্য দিয়েছেন বিশ্বের খ্যাতনামা অর্থনীতিবিদরাও তার প্রশংসা করেছেন। ম্যাগাজিনটির এ নিবন্ধ শেষ হয়েছে একথা বলে যে, আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী দেশের সাধারণ জনগণের মতো অত্যন্ত সাধাসিধে জীবনযাপন করেন। সূত্র: পার্সটুডে।