মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং, ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানের সর্বোচ্চ সামরিক পদকে ভূষিত হলেন জে. কাসেম সোলায়মানি

পোস্ট হয়েছে: মার্চ ১২, ২০১৯ 

news-image

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসি’র কুদস ব্রিগেডের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলায়মানিকে সর্বোচ্চ সামরিক পদকে ভূষিত করার অনুষ্ঠানে সর্বোচ্চ নেতা বলেছেন, এ ধরনের পদক প্রদান করে আল্লাহর রাস্তায় জিহাদের প্রতিদান দেয়া সম্ভব নয়।

ইরাক ও সিরিয়ায় উগ্র জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে লড়াইয়ে সাফল্যের নিদর্শনস্বরূপ সোমবার জেনারেল সোলায়মানি এ পদক লাভ করেন। ওই দুই দেশের সেনাবাহিনীকে সন্ত্রাস বিরোধী যুদ্ধে সামরিক পরামর্শ দিয়ে সাহায্য করছে ইরান এবং জেনারেল সোলায়মানির নেতৃত্বাধীন আইআরজিসি’র কুদস ব্রিগেড মূলত এই দায়িত্বে নিয়োজিত রয়েছে।

জেনারেল সোলায়মানিকে সর্বোচ্চ সামরিক পদক  ‘দি অর্ডার অব জুলফিকার’ প্রদানের অনুষ্ঠানে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী আরো বলেন, আল্লাহ তায়ালা তাঁর রাস্তায় জান ও মাল দিয়ে জিহাদ করার বিনিময় হিসেবে যে প্রতিদান রেখেছেন তা হচ্ছে তাঁর সন্তুষ্টি ও জান্নাত।

পদক পরিয়ে দেয়ার পর জেনারেল সোলায়মানির সঙ্গে কথা বলছেন সর্বোচ্চ নেতা; পাশে দাঁড়িয়ে আছেন পদস্থ সেনা কর্মকর্তারা

ইরানের সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী আরো বলেন, জেনারেল সোলায়মানিকে তিনি যে পদক দিয়েছেন বা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তা পার্থিব জীবনের হিসাবনিকাশের দৃষ্টিভঙ্গিতে বিবেচনা করতে হবে। কিন্তু এই জিহাদে যারাই অংশ নিয়েছেন তাদের সবার জন্য ঐশী পুরস্কার অপেক্ষা করছে এবং তারা যেন আল্লাহর কাছ থেকে সে পুরস্কার গ্রহণের জন্য প্রস্তুতি নেন।

জেনারেল সোলায়মানিকে জিহাদের তৌফিক প্রদান করার জন্য সর্বোচ্চ নেতা মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং জীবন সায়াহ্নে কাসেম সোলায়মানি যেন শাহাদাতের মর্যাদা লাভ করতে পারেন সেজন্য আল্লাহর কাছে দোয়া করেন। পার্সটুডে।