শনিবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

জুনিয়র ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে ইরানের স্বর্ণ জয়

পোস্ট হয়েছে: জুন ২২, ২০১৭ 

news-image

ইরানি ভারোত্তোলক রেজা বিরালভান্দ ২০১৭ আন্তর্জাতিক ওয়েটলিফ্টিং ফেডারেশন (আইডাব্লিউএফ) জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্বর্ণ পদক জিতেছেন। জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের ১০৫ কেজি ওজন শ্রেণিতে অংশ নিয়ে তিনি এই পুরস্কার লাভ করেন।

বৃহস্পতিবার টুর্নামেন্টের সপ্তম দিনে গ্রুপ এ’ তে অন্যান্য দশ প্রতিদ্বন্দ্বীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন ইরানি অ্যাথলেট বিরালভান্দ। তিনি সর্বমোট ৩৬৯ কেজি ওজন তুলে দু’টি স্বর্ণ ও একটি রৌপ্য পদক লাভ করেন।

টুর্নামেন্টে ৩৬৯ কেজি ওজন তুলে জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপ বিজয়ী হন রেজা বিরালভান্দ। অন্যদিকে, ৩৬৮ কেজি ওজন তুলে দ্বিতীয় স্থান অধিকার করেন জর্জিয়ার ড্যাটো খেতসুরিয়ানি এবং ৩৬৫ কেজি ওজন তুলে ব্রোঞ্জ পদক জিতেছেন আর্মেনিয়ার স্যামভেল গ্যাসপারিয়ান।

বিরালভান্দের স্বর্ণ জয়ের মধ্য দিয়ে ২০১৭ আন্তর্জাতিক ওয়েটলিফ্টিং ফেডারেশন (আইডাব্লিউএফ) জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রথম স্বর্ণ জয় করে ইরান। এছাড়া বুধবার ইরানের অপর ভারোত্তোলক রহমান আওরামেহ ৯৭ কেজি ওজন শ্রেণিতে দু’টি ব্রোঞ্জ পদক জিতেছেন।

১৫ জুন জাপানের টোকিওতে ২০১৭ আন্তর্জাতিক ওয়েটলিফ্টিং ফেডারেশন (আইডাব্লিউএফ) জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপের পর্দা ওঠে। টুর্নামেন্টের পর্দা নামবে ২৩ জুন। এতে অংশ নিয়েছে ৫০ দেশের ২৬৫ জন পুরুষ ও নারী অ্যাথলেট। সূত্র: মেহের নিউজ।