মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

জুনিয়র ভারোত্তলনে সোলতানির তিন স্বর্ণপদক জয়

পোস্ট হয়েছে: এপ্রিল ২৯, ২০১৮ 

news-image

এশিয়ান জুনিয়র ভারোত্তলন চ্যাম্পিয়নশিপের শিরোনাম কেড়েছেন ইরানি অ্যাথলেট হোসেইন সোলতানি। উজবেকিস্তানের আর্জেন্স শহরে এবারের চলমান টুর্নামেন্টে অংশ নিয়ে তিন তিনটি সোনার মেডেল ঘরে তুলেছেন এই ইরানি ভারোত্তলক।

গত শুক্রবার পুরুষদের ৭৭ কেজি ওজন শ্রেণিতে ইরানের প্রতিনিধিত্ব করেন সোলতানি। প্রতিযোগিতায় তৃতীয়বারের প্রচেষ্টায় ১৪৪ কেজি ওজন তুলে প্রথম স্থান দখল করেন তিনি। এর আগে প্রথমবার তিনি দুই হাতের নৈপুণ্যে ১৩৭ কেজি ও দ্বিতীয়বার ১৪১ কেজি ওজন মাথার ওপর তোলেন এই ভারোত্তলক।

এরপর সোলতানি ক্লিন অ্যান্ড জার্ক প্রতিদ্বন্দ্বিতায় সর্বোচ্চ ওজন তুলে শীর্ষ স্থান দখল করেন। এই বিভাগে তৃতীয়বারের প্রচেষ্টায় ১৮০ কেজি ওজন তুলতে সক্ষম হন তিনি। আগের দুইবারের প্রথম ও দ্বিতীয়বার যথাক্রমে ১৬৮ ও ১৭৪ কেজি ওজন তুলতে সক্ষম হন স্বর্ণ জয়ী অ্যাথলেট সোলতানি।

এছাড়া সোলতানি ওই দুই বিভাগে সমন্বিতভাবে সর্বমোট ৩২৪ কেজি ওজন তুলে আরেকটি স্বর্ণ পদক জয়ের মধ্যদিয়ে তিনটি প্রথম স্থান অর্জন দখল করেন তিনি।

২৫ তম এশিয়ান জুনিয়র উইমেন ও ৩২তম এশিয়ান জুনিয়র মেন ওয়েটলিফ্টিং চ্যাম্পিয়নশিপ উজবেকিস্তানে ২০ এপ্রিল শুরু হয়। টুর্নামেন্ট শেষ হবে ৩০ এপ্রিল। সূত্র: ইরান ডেইলি।