রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

English

জনগণ নির্বাচন বর্জনের ষড়যন্ত্রের বিরুদ্ধে উপযুক্ত জবাব দিয়েছে: ইরানের সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: আগস্ট ৪, ২০২১ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, ইরানের শান্তিপূর্ণভাবে সরকার পরিবর্তনের প্রক্রিয়ার মাধ্যমে এটা প্রমাণিত হয়েছে যে দেশের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস অটুট রয়েছে। ইরানের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের জন্য সাইয়্যেদ ইবরাহিম রায়িসিকে আনুষ্ঠানিকভাবে অনুমোদন দেয়ার পর সর্বোচ্চ নেতা এ মন্তব্য করেন।

আজ (মঙ্গলবার) রাজধানী তেহরানে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে ইবরাহিম রায়িসিকে দেশের প্রধান নির্বাহী হিসেবে অনুমোদন দেন সর্বোচ্চ নেতা। অনুষ্ঠানে আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেন, সাধারণত অনেক দেশে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া নানা সংকট এবং সংগ্রামের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে। আলহামদুলিল্লাহ, ইরানে এ প্রক্রিয়া অত্যন্ত শান্তিপূর্ণ এবং নিরাপত্তার সঙ্গে সম্পন্ন হয়।আল্লাহর অশেষ রহমতে ইরানে এবারের ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া সেভাবেই হয়েছে।

ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্টে সাইয়্যেদ ইব্রাহিম রায়িসির হাতে অনুমোদনপত্র তুলে দেন সর্বোচ্চ নেতা
তিনি আরো বলেন, তার দেশে সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে সরকার পরিবর্তনের মাধ্যমে এটা প্রমাণিত হয়েছে যে দেশ এবং কর্তৃপক্ষের প্রতি জনগণের আস্থা এবং বিশ্বাস অটুট রয়েছে। এছাড়া, এখানে ভিন্ন রাজনৈতিক চিন্তাধারার চর্চা হয় বলেও উল্লেখ করেন সর্বোচ্চ নেতা।

সর্বোচ্চ নেতা বলেন, সদ্য সমাপ্ত প্রেসিডেন্ট নির্বাচন যাতে ইরানি জনগণ বয়কট করে সেজন্য শত্ররা ষড়যন্ত্র করেছে। কেউ কেউ অজ্ঞতাবশত কিংবা কেউ কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে শত্রুদের এসব ষড়যন্ত্রে পা দিয়েছে। কিন্তু ইরানি জনগণ শত্রুদের ষড়যন্ত্রের বিরুদ্ধে শক্ত জবাব দিয়েছে। তারা নির্বাচনে অংশ নিয়েছেন এবং সেখানে মানুষের অংশগ্রহণ ছিল সন্তোষজনক। পার্সটুডে