মঙ্গলবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

চীন ও ইউক্রেনের বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলবে ইরানি নারীরা

পোস্ট হয়েছে: মার্চ ২৫, ২০১৮ 

news-image

এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) নারী ফুটসাল চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে চীন ও ইউক্রেনের বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলবে ইরানের নারী জাতীয় ফুটবল টিম। প্রতিপক্ষদের বিরুদ্ধে ইরানি নারীদের চারটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে। আগামী মে মাসের শুরুর দিকে থাইল্যান্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০১৮ এএফসি নারী ফুটসাল চ্যাম্পিয়নশিপ। আন্তর্জাতিক এই টুর্নামেন্টের আগে নিজেদের ঝালিয়ে নিতে এসব প্রীতি ম্যাচ খেলবেন ইরানি মেয়েরা।

মঙ্গলবার ইসলামি প্রজাতন্ত্র ইরানের ফুটবল ফেডারেশন এফএফআইআরআই এ ঘোষণা দিয়েছে। ফেডারেশন জানায়, আগামী কয়েকদিনের মধ্যে চীনের নারী ফুটবল টিম তেহরান সফরে আসবে। চীনা টিম ২৮ ও ৩০ মার্চ পশ্চিম তেহরানে অবস্থিত ইরানের ন্যাশনাল ফুটবল কেন্দ্রে প্রতিপক্ষ ইরানের মুখোমুখি হবে।

অন্যদিকে, ১৩ এপ্রিল তেহরান সফরে আসবে ইউক্রেনের নারী ফুটসাল দল। এ সফরে তারা ইরানি টিমের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলবেন।

গেল ৪ মার্চ মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে এএফসি হাউজে এএফসি নারী ফু্টবল চ্যাম্পিয়নশিপের ড্র অনুষ্ঠিত হয়। মহাদেশীয় এই ইভেন্টের প্রাথমিক রাউন্ডে তুর্কমেনিস্তান ও উজবেকিস্তান স্কোয়াডে যুক্ত হয় ইরানের নারী ফুটসাল টিম। আসন্ন এই টুর্নামেন্টে হংকং, ইন্দোনেশিয়া, মাকাও ও থাইল্যান্ডের সমন্বয়ে ‘গ্রুপ এ’ গঠন করা হয়েছে। গ্রুপ বি’তে রয়েছে বাংলাদেশ, চীন তাইপে, মালয়েশিয়া ও ভিয়েতনাম। অন্যদিকে, গ্রুপ সি’ তে রয়েছে বাহরাইন, চীন, জাপান ও লেবানন।

এএফসি উইমেনস ফুটসাল চ্যাম্পিয়নশিপের এবারের দ্বিতীয় আসার ২ মে শুরু হয়ে চলবে ১২ মে পর্যন্ত।

সূত্র: ইরান ডেইলি।