সোমবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

গোল্ডেন এলিফেন্ট অ্যাওয়ার্ড জিতলো ইরানি ছবি ‘হুরা’ ও ‘রেড ড্রিম’

পোস্ট হয়েছে: নভেম্বর ১৯, ২০১৭ 

news-image

তেলেঙ্গানার হায়দারাবাদে অনুষ্ঠিত ২০তম ইন্টারন্যাশনাল চিলড্রেনস ফিল্ম ফেস্টিভাল ইন্ডিয়ায় তিনটি অ্যাওয়ার্ড জয়লাভ করেছে ইরানের দুই ছবি।  আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবটি  ‘দ্যা গোল্ডেন এলিফেন্ট’ নামেও পরিচিত।  উৎসবের দুটি বিভাগে অংশ নিয়ে তিনটি পুরস্কার ঘরে তোলে ইরানি ছবি ‘হুরা’ ও ‘রেড ড্রিম’।

‘রেড ড্রিম’ ছবিটি পরিচালনা করেছেন চলচ্চিত্রকার শাহরিয়ার পুরসেয়েদিয়ান।  চলচ্চিত্রটি উৎসবের এশিয়ান প্যানোরামা শর্ট বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করে সেরা পরিচালকের অ্যাওয়ার্ড পেয়েছে।  একইসাথে উৎসবের দ্বিতীয় সেরা স্বল্পদৈর্ঘ্য ছবির পুরস্কার পেয়েছে ‘রেড ড্রিম’।

অন্যদিকে, গোলামরেজা সাঘারচিয়ানের ‘হুরা’ ছবিটি উৎসবের এশিয়ান প্যানারোমা ফিচার বিভাগে অংশ নিয়ে সেরা ফিচার চলচ্চিত্রের অ্যাওয়ার্ড জয় লাভ করেছে।

‘দ্যা গোল্ডেন এলিফেন্ট’ দ্বিবার্ষিক ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।  শিশু কিশোর বিষয়ক জাতীয় ও আন্তর্জাতিক সিনেমা নিয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এবারের আসরে ফিচার, শর্ট, লাইভ অ্যাকশন ও অ্যনিমেশন ছবি প্রদর্শীত হয়।  সাত দিন ব্যাপী এই চলচ্চিত্র উৎসবে লক্ষাধিক শিশু ও বিশ্বের  শ’খানেক চলচ্চিত্র ব্যক্ত্বিত্ব ও প্রখ্যাত অতিথি অংশ নেন।‘দ্যা গোল্ডেন এলিফেন্ট’ চলচ্চিত্র উৎসব ৮ নভেম্বর শুরু হয়ে চলে ১৪ নভেম্বর পর্যন্ত।- ইরান ডেইলি।