বুধবার, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

English

গোলবল এশিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইরান

পোস্ট হয়েছে: ডিসেম্বর ১১, ২০১৯ 

news-image

ইন্টারন্যাশনাল ব্লাইন্ড স্পোর্টস ফেডারেশন (আইবিএসএ) গোলবল এশিয়া-প্যাসিফিক চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে জাপানকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ইরানের পুরুষ দল। সোমবার জাপানের চিবাতে চিবা পোর্ট আরেনায় চলমান টুর্নামেন্টে স্বাগতিকদের ৩-১ পয়েন্টে পরাজিত করে এই জয় ঘরে তোলে দলটি।

মঙ্গলবার ইভেন্টের ফাইনালে চীনের মুখোমুখি হবে ইরানের পুরুষ গোলবল দল। ফাইনাল লড়াইয়ে শিরোপাজয়ী দল টোকিওতে অনুষ্ঠিতব্য ২০২০ প্যারালিম্পিক গেমসে খেলার যোগ্যতা অর্জন করবে।

গ্রুপ পর্বে ইরান এ পর্যন্ত থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, অস্ট্রেলিয়া ও জাপানকে পরাজিত করেছে। তবে একমাত্র চীনের কাছে হেরেছে দলটি। এরআগে ২০১৭ আইবিএসএ গোলবল এশিয়া-প্যাসিফিক চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইরান ও চীন মুখোমুখি হয়। চায়নারা ১০-২ পয়েন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব লাভ করে।  

গোলবল এশিয়া-প্যাসিফিক চ্যাম্পিয়নশিপের পর্দা নামবে ১০ ডিসেম্বর। এবারের চ্যাম্পিয়নশিপে পুরুষদের ইভেন্টে সাতটি দল লড়াই করছে। আর নারীদের ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করছে ছয়টি দল। পুরুষ ও নারী বিভাগের বিজয়ী প্রত্যেকেই নিজেদের জন্য ‘টোকিও ২০২০’ এর টিকেট নিশ্চিত করবে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।