সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

‘গোপন সফটওয়ার’র ব্যাপারে সতর্ক থাকুন: ইরানের সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: অক্টোবর ৩, ২০১৬ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা শত্রুদের ‘গোপন সফটওয়ার’এর ব্যাপারে সতর্ক থাকার জন্য তাঁর দেশের সরকার ও জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, সরাসরি শত্রুতা করে সফল না হওয়ায় শত্রুরা এখন এই পরোক্ষ পন্থা বেছে নিয়েছে।

ইরানের ‘উত্তর খোরাসান’ ও ‘কোহকিলুইয়ে-বুয়েরআহমাদ’ প্রদেশের একদল কর্মকর্তার সঙ্গে এক বৈঠকে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

এই গোপন যুদ্ধের ব্যাখ্যা দিতে গিয়ে সর্বোচ্চ নেতা বলেন, সংগ্রাম ও প্রতিরোধের পথ থেকে মানুষকে দূরে রাখা, নিজেদের মহান লক্ষ্য-উদ্দেশ্যের ব্যাপারে তাদেরকে ভ্রুক্ষেপহীন করে ফেলা এবং দেশের সুশীল সমাজ ও ধর্মীয় ব্যক্তিত্বদেরকে ভাড়াটে বাহিনীতে পরিণত করাই হচ্ছে শত্রুর এ যুদ্ধের উদ্দেশ্য।

সাম্রাজ্যবাদীরা ইরানি জনগণের মনোবল ভেঙে দেয়ার জন্য ব্যয়বহুল প্রচারণা যুদ্ধ শুরু করার পাশাপাশি এদেশের ওপর রাজনৈতিক ও অর্থনৈতিক চাপ সৃষ্টি করে যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন। সর্বোচ্চ নেতা বলেন, কিন্তু তা সত্ত্বেও ইরানি জনগণ সংগ্রাম ও প্রতিরোধের পথে অবিচল থেকে আন্তর্জাতিক পরাশক্তিগুলোকে হতাশ করে দিয়েছে।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর সঙ্গে দুই প্রদেশের কর্মকর্তাদের এ বৈঠক গত ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হলেও এর খবর রোববার (২ অক্টোবর) প্রকাশিত হয়। সূত্র: পার্সটুডে