বুধবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

গোটা বিশ্ব ট্রাম্পের বিরুদ্ধে অবস্থান নিয়েছে: ইরান

পোস্ট হয়েছে: ডিসেম্বর ১২, ২০১৭ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি বলেছেন, গোটা বিশ্ব মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তিনি সোমবার তেহরানে সাপ্তাহিক ব্রিফিংয়ের সময় এ কথা বলেন। বাহরাম কাসেমি আরও বলেছেন, বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি লজ্জাজনক। বিভিন্ন তথ্য-প্রমাণ থেকে স্পষ্ট বিশ্বের কয়েকটি দেশের সঙ্গে সমন্বয় করার পরই ওই ঘোষণা দিয়েছেন ট্রাম্প।

তবে খুবই কম সংখ্যক দেশ এর সঙ্গে জড়িত বলে তিনি জানিয়েছেন। ইয়েমেন থেকে সৌদি আরবে ক্ষেপণাস্ত্র নিক্ষেপকে কেন্দ্র করে কোনো কোনো মহল ইরানের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলে বাহরাম কাসেমি উল্লেখ করেন। তিনি আরও বলেন, ইয়েমেন সম্পর্কে ইরানের অবস্থান স্পষ্ট এবং দেশটির অভ্যন্তরীণ বিষয়ে ইরান কোনো ধরনের হস্তক্ষেপ করছে না। বাহরাম কাসেমি বলেন, ইরান শুধুমাত্র আন্তর্জাতিক অঙ্গনে ইয়েমেনের জনগণের অসহায়ত্ব তুলে ধরছে।

তিনি বলেন, সৌদি আরবের সঙ্গে ইরানের সম্পর্কের ক্ষেত্রে কোনো পরিবর্তন আসে নি। সৌদি আরব এখনও ভুল পথেই হাঁটছে। আঞ্চলিক ইস্যুতে অতীত ভুলগুলোরই পুনরাবৃত্তি করছে।

ইহুদিবাদী ইসরাইলে বাহরাইনের প্রতিনিধিদলের সফর প্রসঙ্গে তিনি বলেন, এটি একটি ভুল ও অন্যায্য পদক্ষেপ। এর মধ্যদিয়ে দখলদারদের সমর্থক কয়েকটি দেশের চেহারা উন্মোচিত হয়েছে। ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন তেহরান সফরকালে বিভিন্ন বিষয় নিয়ে ইরানি নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন বলেও জানান বাহরাম কাসেমি| – পার্সটুডে |