শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

গণভিত্তিক সরকার এবং দৃঢ়চিত্তের জাতির সামনে শত্রুরা অসহায়: সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: এপ্রিল ২০, ২০১৭ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, বলদর্পী দেশগুলো বিশেষকরে  সব সময় ইরানের বিরুদ্ধে শত্রুতা করে এসেছে  এবং ইরানের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন নিয়েও শত্রুদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।

বুধবার ইরানের সশস্ত্র বাহিনীর শীর্ষস্থানীয় কমান্ডার ও কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন।

সর্বোচ্চ নেতা আরও বলেছেন, বলদর্পী দেশগুলোর মোকাবেলায় প্রতিরোধ ও সাহসিকতা হচ্ছে ইরানি জাতির একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। আগ্রাসী শক্তিগুলো বিভিন্ন দেশ ও জাতিকে নতিস্বীকারে বাধ্য করার জন্য ভয়-হুমকির পথ বেছে নেয়। তারা নিজেদেরকে বড় করে তুলে ধরে। এর মাধ্যমে তারা তাদের অশুভ স্বার্থ হাসিলের চেষ্টা করে। কিন্তু যে দেশের সরকার গণভিত্তিক এবং যে দেশের মানুষ দৃঢ়চিত্তের সেদেশের মোকাবেলায় শত্রুরা অসহায়। তারা এমন দেশ ও জাতির বিরুদ্ধে কিছুই করতে পারে না।

তিনি বলেন, শত্রুরা ইরানের আসন্ন নির্বাচন ইস্যুতে নাশকতা উসকে দিচ্ছে। নির্বাচনকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা চালাচ্ছে। কিন্তু ইরানের জনগণ সচেতনতার সঙ্গে ব্যাপকভাবে নির্বাচনে অংশ নিয়ে তাদের ষড়যন্ত্র নস্যাৎ করে দেবে।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি আরও বলেছেন, শত্রুরা পবিত্র ইসলাম ধর্ম ও আধ্যাত্মিকতাকে জনগণের শাসনের সঙ্গে সাংঘর্ষিক হিসেবে তুলে ধরার চেষ্টা করেছিল। কিন্তু ইরান ইসলামি গণতন্ত্র ও নির্বাচনের মাধ্যমে তাদের অপপ্রচারকে ভ্রান্ত হিসেবে প্রমাণ করেছে। সূত্র: পার্সটুডে।