মঙ্গলবার, ২২শে জানুয়ারি, ২০১৯ ইং, ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

English

ক্ষেপণাস্ত্র ও বিমান তৈরিতে কারো অনুমতির প্রয়োজন নেই: প্রেসিডেন্ট রুহানি

পোস্ট হয়েছে: এপ্রিল ১৬, ২০১৭ 

news-image
ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেনআমরা অনাকাঙ্ক্ষিত আগ্রাসনের শিকার হয়েছি এবং এ কারণে নিজেদের সশস্ত্র বাহিনীর উন্নয়ন এবং বিমান ও ক্ষেপণাস্ত্র তৈরিতে কারো অনুমতির প্রয়োজন নেই ।শনিবার তেহরানে প্রতিরক্ষা খাতে বিভিন্ন সাফল্য প্রদর্শনীর এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ইরানের প্রেসিডেন্ট বলেনকেবল দেশ রক্ষার স্বার্থে আমরা শক্তিশালী সশস্ত্র বাহিনী গড়ে তুলেছি এবং এটা কোনো দেশের বিরুদ্ধে হুমকি নয়। হাসান রুহানি বলেনইরানের প্রতিরক্ষা শক্তি বৃহৎ শক্তিগুলোর অবৈধ স্বার্থকে হুমকির মুখে ঠেলে দিয়েছে এবং একই সঙ্গে ইরানের স্বাধীনতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠার বার্তা সারা বিশ্বে পৌঁছে গেছে যা ছিল খুবই জরুরি।
ইরানের প্রেসিডেন্ট মধ্যপ্রাচ্যে আমেরিকাসহ অন্যান্য বৃহৎ শক্তি ও রাজতন্ত্র শাসিত কয়েকটি আরব দেশের আগ্রাসনের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করে বলেছেনতারাই এ অঞ্চলে নিরাপত্তাহীনতার জন্য দায়ী।
অন্য দেশে আগ্রাসন চালানোর ইচ্ছা ইরানের কখনই ছিল নাএখনো নেই এবং ভবিষ্যতেও থাকবে না উল্লেখ করে তিনি বলেনআমাদের সবসময় সতর্ক থাকা উচিত কারণ, ইসলামি বিপ্লব বিজয়ের পরও আমরা বেশ কবার সামরিকরাজনৈতিক ও অর্থনৈতিক আগ্রাসনের শিকার হয়েছি।  তিনি বলেনবর্তমানে যুদ্ধবিমানহেলিকপ্টারট্যাংকসহ বহু যুদ্ধাস্ত্র আমাদের বিশেষজ্ঞরাই তৈরি করছেন। সূত্র: পার্সটুডে।