বুধবার, ১৯শে জুন, ২০১৯ ইং, ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

English

ক্রোয়েশিয়া চলচ্চিত্র উৎসবে লড়বে তিন ইরানি অ্যানিমেশন

পোস্ট হয়েছে: মে ২০, ২০১৯ 

news-image

ক্রোয়েশিয়ায় অনুষ্ঠিতব্য দশম ভাফি অ্যান্ড রাফি ইন্টারন্যাশনাল চিলড্রেন অ্যান্ড ইয়ুথ অ্যানিমেশন ফিল্ম ফেস্টিভালে ইরান থেকে অংশ নিচ্ছে তিনটি অ্যানিমেশন ম্যুভি। ছবিগুলো আন্তর্জাতিক এই উৎসবের প্রতিদ্বন্দ্বিতা বিভাগে লড়ার জন্য মনোনীত হয়েছে। খবর ইরানি বার্তা সংস্থা মেহর নিউজ এজেন্সির।

প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিতে যাওয়া ওই তিন অ্যানিমেশন ছবি হলো চলচ্চিত্র নির্মাতা মাহবুবে কালায়ি পরিচালিত ‘সিঙ্ক’, ইয়েগানে মোকাদ্দাম পরিচালিত ‘ওন দ্যা কাভার’ ও আলিরেজা মাসুমি পরিচালিত ‘দ্য ব্লু’। চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়া ৭৬টি ছবির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে ইরানি এই তিন অ্যানিমেশন।

ক্রোয়েশিয়া চলচ্চিত্র উৎসবে মূলত দুটি প্রতিদ্বন্দ্বিতা বিভাগ রয়েছে। প্রথমটি ভাফি সেকশন। এই বিভাগে শিশু অথবা তরুণ চলচ্চিত্র নির্মাতাদের তৈরি অ্যানিমেশন ফিল্ম প্রতিদ্বন্দ্বিতা করবে। দ্বিতীয় রাফি সেকশনে শিশু ও তরুণ দর্শকদের জন্য তৈরি অ্যানিমেশন মুভি প্রতিদ্বন্দ্বিতা করবে।

ভাফি অ্যান্ড রাফি ইন্টারন্যাশনাল চিলড্রেন অ্যান্ড ইয়ুথ অ্যানিমেশন ফিল্ম ফেস্টিভালের এবারের দশম আসরের পর্দা উঠবে আগামী ২৭ মে । পর্দা নামবে ২ জুন। সূত্র: ডেইলি ইরান।