সোমবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

ক্যাডেট ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে রানার্স-আপ ইরান

পোস্ট হয়েছে: আগস্ট ৪, ২০১৯ 

news-image

২০১৯ ক্যাডেট ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ইরানকে পরাজিত করে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো রাশিয়া। এনিয়ে তিনবারের মতো শিরোপা জয় করলো দেশটি। বুধবার বুলগেরিয়ার রাজধানী সোফিয়ায় ইভেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে প্রতিপক্ষকে ২ পয়েন্ট পেছনে ফেলে চ্যাম্পিয়ন হয় রুশ অ্যাথলেটরা।

রাশিয়া ইভেন্টের ৫১ কেজি, ৬০ কেজি ও ৭১ কেজি ওজন-শ্রেণিতে স্বর্ণপদক জিতে মোট ১৬৮ পয়েন্ট সংগ্রহ করে। অন্যদিকে ইরান ১ থেকে ২টি স্বর্ণপদক জিতে মোট ১৬৬ পয়েন্ট সংগ্রহ করে। ফাইনাল ম্যাচে রাশিয়া থেকে ফার্স্ট চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন দুবারের অনূর্ধ্ব-১৫ ইউরোপিয়ান চ্যাম্পিয়ন মুখামেদ কানিয়েভ। তিনি ৫১ কেজি ওজন-শ্রেণিতে কাজাখস্তানের প্রতিপক্ষ জাখনগির আখমাজানভকে ১০-৫ পয়েন্টের ব্যবধানে পরাজিত করেন।

খানিয়েভের পর রাশিয়া থেকে দ্বিতীয় চ্যাম্পিয়ন হন আরিপ আবদুলায়েভ। তিনিও দুবারের অনূর্ধ্ব -১৫ ইউরোপিয়ান চ্যাম্পিয়ন। তিনি ৬০ কেজির ফাইনালে ইরানের এরফান মোহাম্মাদ এলাহিকে ৯-৬ পয়েন্টের ব্যবধানের পরাজিত করেন। তার এই জয় দলীয় প্রতিযোগিতায় ইরানকে পেছনে ফেলে রাশিয়াকে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ সহায়তা করে। সূত্র: তেহরান টাইমস।