শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

ক্যাডেট এশিয়ান চ্যাম্পিয়ন ইরান

পোস্ট হয়েছে: মে ১৭, ২০১৮ 

news-image

ক্যাডেট এশিয়ান চ্যাম্পিয়নশিপ- ২০১৮’র শিরোপা জিতলো ইরানের ফ্রি স্টাইল কুস্তি দল। উজবেকিস্তানের তাসখন্দে অনুষ্ঠিত এবারের টুর্নামেন্ট অংশ নিয়ে ছয়টি সোনার ও দুটি ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেছে ইরানি অ্যাথলেটরা। সর্বোচ্চ সংখ্যক স্বর্ণপদক জয় করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ইরানি স্কোয়াড।

ইরানের ফ্রি স্টাইল কুস্তিগীর রহমান আমুজাদ ৪৫ কেজি ওজন শ্রেণিতে, মোহাম্মাদ বাগি ৬৫ কেজি, মোহাম্মাদ নোখোদি ৭১ কেজি, মোহাম্মাদ রেজা গিয়াসি ৮০ কেজি, আলি আবদোল্লাহি ৯২ কেজি ও আমির আব্বাস জারে ১১০ কেজি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করে ছয়টি সোনার মেডেল ঘরে তোলেন।

অন্যদিকে, ইরানি টিম থেকে ৫১ কেজি ওজন শ্রেণিতে অংশ নিয়ে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন কুস্তিগীর সায়েদেরফান জাফরিয়ান ও ৫৫ কেজিতে ব্রোঞ্জপদক জেতেন ইরানি অ্যাথলেট সাজ্জাদ গোদারজি।

টুর্নামেন্টে সর্বমোট ১৯৬ পয়েন্ট সংগ্রহের মধ্য দিয়ে ২০১৮ ক্যাডেট এশিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করে ইরান। টুর্নামেন্টে ১৭১ পয়েন্ট ও ১৪৬ পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় অবস্থান দখল করে কাজাখস্তান ও উজবেকিস্তান। এছাড়া ১৩৪ পয়েন্ট নিয়ে ভারত চতুর্থ  ও ১১১ পয়েন্ট নিয়ে জাপান ৫ম স্থান লাভ করে।

এছাড়া ৪৮ কেজি ওজন শ্রেণিতে কাজাখস্তানকে পরাজিত করে স্বর্ণ জিতেছে উজবেকিস্তান, ৫১ কেজিতে কাজাখস্তানকে ৪-২ পয়েন্টে পরাজিত করে উজবেকিস্তান, ৫৫ কেজিতে কাজাখস্তানকে হারিয়ে জাপান ও ৬০ কেজিতে কাজাখস্তানকে ৮-১ পয়েন্টে হারিয়ে স্বর্ণপদক জয় লাভ করেছে ভারত। সূত্র: তেহরান টাইমস।