মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

কুরআনের শিক্ষা অনুযায়ী সাম্রাজ্যবাদী শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে ইরান: সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: এপ্রিল ২৯, ২০১৮ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেছেন, চল্লিশ বছর ধরে ইসলামি ইরান সাম্রাজ্যবাদী শক্তির বলদর্পিতার মোকাবেলায় প্রতিরোধ গড়ে তুলেছে এবং যারা ইরানের ইসলামি সরকার ব্যবস্থাকে ধ্বংস করতে চেয়েছিল তাদের শত্রুতা উপেক্ষা করে উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত রেখেছে।

ইরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ব্যক্তিত্বরা বৃহস্পতিবার ভোরে সর্বোচ্চ নেতার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেন, মুসলিম উম্মাহর উন্নয়ন ও কল্যাণের একমাত্র পথ হচ্ছে পবিত্র কুরআনের শিক্ষা ও নির্দেশনা অনুযায়ী কাজ করা। কুরআনের শরণাপন্ন না হওয়ার কারণে মুসলিম দেশগুলো অপমানকর অবস্থায় পড়েছে বলে তিনি জানান। সর্বোচ্চ নেতা বলেন, এ কারণেই মার্কিন প্রেসিডেন্ট ধৃষ্টতার সঙ্গে বলতে পারেন যে, “যদি আমরা না থাকি তাহলে কোনো কোনো আরব দেশ এক সপ্তাহও টিকে থাকবে না।”

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেন, পবিত্র কুরআন আমাদেরকে শেখায় মুমিনদেরকে অবশ্যই ঐক্যবদ্ধ থাকতে হবে এবং কুফরি শক্তির সঙ্গে কোনো সম্পর্ক রাখতে পারবে না। কিন্তু দুঃখজনকভাবে বর্তমানে কোনো কোনো মুসলিম দেশ ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক রেখে চলেছে। কুরআনের দিকনির্দেশনা ও শিক্ষা না মানার কারণেই বর্তমানে মধ্যপ্রাচ্যে যুদ্ধ ও অপরাধযজ্ঞ ছড়িয়ে পড়েছে।

তিনি বলেন, মুসলমানরা কুরআনের শিক্ষা অনুযায়ী কাজ করলে নিশ্চিতভাবে সুন্দর ভবিষ্যতের অধিকারী  হবে এবং আমেরিকা আর মুসলিম দেশ ও জাতিকে হুমকি দিতে পারবে না। –

পার্সটুডে ।