সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

কান উৎসবে আসগর ফারহাদির ছবি

পোস্ট হয়েছে: এপ্রিল ২৫, ২০১৬ 

news-image

কানের চলচ্চিত্র উৎসবের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত ২০টি ছবির নাম ঘোষণা করা হয় গত ১৪ এপ্রিল।  ২২ এপ্রিল আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, এতে যুক্ত হয়েছে আরেকটি চলচ্চিত্র।

উৎসবের সর্বোচ্চ পুরস্কার স্বর্ণপাম (পাম দ’র) জেতার লড়াইয়ে প্রতিযোগিতা বিভাগে স্থান পেয়েছে ইরানের আসগর ফারহাদির ‘দ্য সেলসম্যান’। এর দৃশ্যায়ন হয়েছে তেহরানে।

ছবিটির সমকালীন গল্প এক দম্পতিকে ঘিরে। আর্থার মিলারের ‘ডেথ অব অ্যা সেলসম্যান’ নাটকে অভিনয়ের পর থেকে তাদের সম্পর্কের টানাপোড়েন শুরু হয়। এ দুটি চরিত্রে অভিনয় করেছেন তারানা আলিদুস্তি ও শাহাব হোসেনি। শাহাব এর আগে আসগরের অস্কারজয়ী ছবি ‘অ্যা সেপারেশন’-এ (২০১১) অভিনয় করেন। আর তারানাকে দেখা গেছে আসগরের ‘অ্যাবাউট ইলি’ (২০০৯) ছবিতে।

এর আগে কানের প্রতিযোগিতা বিভাগে স্থান পেয়েছিলো আসগর ফারহাদির ‘দ্য পাস্ট’ (২০১৩)। এতে অভিনয়ের জন্য ফরাসি অভিনেত্রী বেরেনিস বেসো কানে সেরা অভিনেত্রীর পুরস্কার জেতেন। এ ছাড়া আসগর জেতেন ইকুমেনিক্যাল জুরি পুরস্কার।

ফ্রান্সের কানে আগামী ১১ মে শুরু হবে ৬৯তম কান চলচ্চিত্র উৎসব। এ আয়োজনে বিচারকদের সভাপতি হিসেবে থাকছেন জর্জ মিলার। তার নেতৃত্বে বিচারক প্যানেল নির্বাচন করবে স্বর্ণপাম জয়ী ছবির নাম। ২২ মে সমাপনী আয়োজনে জানা যাবে চূড়ান্ত ফলাফল।সূত্র: আমাদের সময় অনলাইন