রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

কানাডার রেজিনা চলচ্চিত্র উৎসবে ইরানের ১০ ছবি

পোস্ট হয়েছে: আগস্ট ১৬, ২০১৮ 

news-image

কানাডায় অনষ্ঠিতব্য রেজিনা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে অংশ নিচ্ছে ইরানি চলচ্চিত্র নির্মাতাদের ১০টি ছবি। আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবের এবারের চতুর্থ আসরে এসব ছবি দেখানো হবে। এর মধ্যে ইরানি চলচ্চিত্র নির্মাতা মোহাম্মাদ হাদি কারিমির ‘দ্যা হিউম্যান কমেডি’ ও মরিয়ম জাহিরি মেহরের ‘ইন্ডলেস’ অন্যতম।

মোহাম্মাদ হাদি কারিমির ফিচার চলচ্চিত্র ‘দ্যা হিউম্যান কমেডি’ ও মোহাম্মাদ রেজা খেরাদমান্দান পরিচালিত ‘২১ ডেজ লেটার’ রেজিনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিদ্বন্দ্বিতা বিভাগে অংশ নেবে। কানাডীয় এই চলচ্চিত্র উৎসবে সাদেগ জাভাদির শর্ট অ্যানিমেশন ছবি ‘দ্যা ফক্স’ ও মোহাম্মাদ খেইমেহগাহির ‘দ্যা লাস্ট ক্লাস’ এবং মরিয়ম জাহিরি মেহরের ‘ইন্ডলেস’ এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

উৎসবে অনান্য সেব ইরানি ছবি প্রতিদ্বন্দ্বিতা করবে সেগুলো হলো- বারান রোস্তামির ‘ব্যালেন্স’, মোহাম্মাদ রেজা খেরাদমান্দানের ‘রিপোর্টার’ ও ‘মাদার’, মোহাম্মাদ বখশির ‘আর ইউ ভলিবল?!’ সেই সাথে এই উৎসবে আরও অংশ নেবে সাত্তার চামানিগোলের ফিচার ছবি ‘গোলনেসা’।

কানাডায় চতুর্থ রেজিনা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ১৪ আগস্ট শুরু হওয়ার কথা রয়েছে। ৫ দিনব্যাপী এই উৎসবের পর্দা নামবে ১৮ আগস্ট। সূত্র: মেহর নিউজ এজেন্সি।