সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

ওয়ার্ল্ড রেসলিংয়ে ইরানের ইয়াজদানির স্বর্ণ জয়

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ২৪, ২০১৯ 

news-image

২০১৯ ওয়ার্ল্ড রেসলিং চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জিতেছে অলিম্পিক জয়ী ইরানি কুস্তিগীর হাসান ইয়াজদানি। রোববার ভারতীয় প্রতিপক্ষ দিপিকা পুনিয়ার সঙ্গে তার প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল। কিন্তু আগের রাউন্ডে ইনজুরিতে পড়ায় ফাইনাল রাউন্ড ছেড়ে দেন তিনি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় স্বর্ণপদক ঘরে তোলেন ইরানি এই অ্যাথলেট।

ইরানি ফ্রিস্টাইল রেসলার ইয়াজদানি ২০১৬ সালে অলিম্পিক গেমসে স্বর্ণপদক জয় করেন। ২০১৯ ওয়ার্ল্ড রেসলিং চ্যাম্পিয়নশিপের ফাইনালের ৮৬ কেজি ওজন-শ্রেণিতে পুনিয়ার সঙ্গে লড়ার কথা ছিল তার।

ইরানের ফ্রিস্টাইল দল দুটি ব্রোঞ্জ, একটি রৌপ্য এবং একটি স্বর্ণপদকসহ মোট চারটি পদক নিয়ে ২০১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপ শেষ করে।  

আলিরিজা করিমি ৯২ কেজি ওজন-শ্রেণিতে রৌপ্য এবং ইউনেস ইমামি ও বেহনাম এহসানপুর যথাক্রমে ৭০ কেজি ও ৬১ কেজিতে দুটি ব্রোঞ্জপদক জিতে।

রাশিয়া ১৯০ পয়েন্ট নিয়ে শিরোপা জয় করে। কাজাখস্তান ১০৩ পয়েন্ট এবং যুক্তরাষ্ট্র ৯৯ পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে। অন্যদিকে ইরান ৯৩ পয়েন্ট নিয়ে রয়েছে চতুর্থ অবস্থানে। ২০১৯ ওয়ার্ল্ড রেসলিং চ্যাম্পিয়নশিপ কাজাখস্তানের নুর-সুলতানে অনুষ্ঠিত হয়। সূত্র: তেহরান টাইমস।