বুধবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

English

ওয়ার্ল্ড তাইকোয়ান্ডোতে তিন সোনার মেডেল জয় ইরানের

পোস্ট হয়েছে: এপ্রিল ১২, ২০১৮ 

news-image

ওয়ার্ল্ড তাইকোয়ান্ডো জুনিয়র চ্যাম্পিয়নশিপে তিনটি সোনার মেডেল জয় লাভ করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরানের অ্যাথলেটরা। স্বর্ণবিজয়ী তিন ইরানি অ্যাথলেট হলেন হোসেইন লোতফি, আমির ভালিপুর ও আমির সিনা বখতিয়ারি।

সোমবার ২০১৮ ওয়ার্ল্ড তাইকোয়ান্ডো জুনিয়র চ্যাম্পিয়নশিপের ওপেনিং ডে’তে প্রথম স্বর্ণপদক জয় করেন হোসেইনি। পরের দিন মঙ্গলবার ইরানের পক্ষে আরও  ‍দুই সোনার মেডেল জয় করেন আমির ভালিপুরি ও বখতিয়ারি।

তিউনিসিয়ায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টের পুরষদের অনূর্ধ্ব ৫১ কেজি ও ৫৫ কেজি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করেন ওই তিন ইরানি অ্যাথলেট। চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজারবাইজানের খানোঘলান কারিমোভকে পরাজিত করে লাইটার ক্যাটাগরিতে স্বর্ণ জয় করেন ইরানের ভালিপুর। এই ক্যাটাগরিতে যৌথভাবে ব্রোঞ্জ মেডেল জেতেন চীনা তাইপের পো-কাই লাই ও উজবেকিস্তানের উলুগবেক রাশিতভ।

বখতিয়ারি টুর্নামেন্টের ফাইনালে পুরুষদের অনূর্ধ্ব  ৫৫ কেজি ওজন শ্রেণিতে অংশ নিয়ে আর্জেন্টিনার জোস লুইসকে পরাজিত করে প্রথম স্থান দখল করেন। এই ক্যাটাগরিতে রাশিয়ার জিয়রগি পোপোভ ও নাইজারের মোহামাদু আমাদু ব্রোঞ্জ মেডেল জিতেছেন।

এরআগে সোমাবার পুরুষদের ৪৫ কেজি ওজন শ্রেণিতে ফাইনালে ইরানি অ্যাথলেট লোতফি উজবেকিস্তানের আমিরবেককে পরাজিত করে ইরানের পক্ষে প্রথম স্বর্ণপদক জয় করেন। এ ক্যাটাগরিতে ব্রোঞ্জ পদক লাভ করেছেন ভারতের কানহা মাইনালি ও দক্ষিণ কোরিয়ার লি জ্যাং হোয়ে।

এছাড়া নারীদের অনূর্ধ্ব ৪২ কেজি ওজনশ্রেণিতে ইরানের মোবিনা কালিভান্দ ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন। সূত্র: তেহরান টাইমস।