মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৮ ইং, ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

English

এশীয় জুনিয়র গ্রেকো রোমান কুস্তির শিরোপা জিতল ইরান

পোস্ট হয়েছে: জুলাই ২২, ২০১৮ 

news-image

ইরানের জাতীয় জুনিয়র গ্রেকো-রোমান কুস্তি দল এশিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় লাভ করেছে।বুধবার দুদিনের প্রতিযোগিতা শেষে ২২৫ পয়েন্ট সংগ্রহ করে ফার্সি কুস্তিগিররা। ঘরে তুলতে সক্ষম হয় এশিয়ান শিরোপা।

ইরানি জুনিয়র কুস্তিগিররা মোট ৬টি স্বর্ণপদক, ৩টি রৌপ্যপদক ও একটি ব্রোঞ্জপদক পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ১৭ জুলাই মঙ্গলবার ভারতের রাজধানী নয়া দিল্লিতে জুনিয়র গ্রেকো-রোমান কুস্তির এশিয়ান চ্যাম্পিয়নশিপ শুরু হয়। এই প্রতিযোগিতা শেষ হয় পরের দিন বুধবার ১৮ জুলাই।

জুনিয়র গ্রেকো রোমান কুস্তির প্রতিযোগিতায় অংশ নিয়ে ১৪৭ ও ১৩৫ পয়েন্ট সংগ্রহ করে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হয়েছে কাজাকিস্তান ও কিরগিজিস্তান।

এশিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে ইরানের পক্ষে ৬টি স্বর্ণপদক জয় করেন কুস্তিগির পয়ায় নাসরফুর, বাহরাম মারওফ খানি, আমিন কাভিনিনাজাদ, হোসেন ফৌজান্দেহ, মোহাম্মদ হাদি সারোয়ে এবং আমিন মির্জাজাদেহ। তারা যথাক্রমে প্রতিযোগিতার ৫৫, ৬৩, ৭২, ৮২, ৮৭ ও ১৩০ কেজি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রতিযোগিতা শেষে ঘরে তোলেন সোনার মেডেল।

রৌপ্যপদক জিতেছেন আলী রেজা নেজতি, শায়ান আফিফি ও ওয়াহিদ দাদখাহ। রৌপ্য বিজয়ী এই তিন ফার্সি কুস্তিগির প্রতিদ্বন্দ্বিতা করেন যথাক্রমে ৬০, ৭৭ ও ৯৭ কেজি ওজন শ্রেণিতে। অন্যদিকে, ইরানের পক্ষে একমাত্র ব্রোঞ্জপদক  জিতেছেন সাজ্জাদ ইমান তালাব। তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন ৬৭ কেজি ওজন শ্রেণিতে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।