সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়নের ২ পুরস্কার জয় করল ইরান

পোস্ট হয়েছে: নভেম্বর ১০, ২০১৫ 

news-image

এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন বা এবিইউ’র দুটি গুরুত্বপূর্ণ পুরস্কার পেয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি।  তুরস্কের ইস্তাম্বুল শহরে গতকাল অনুষ্ঠিত এবিইউ’র ২০১৫ সালের উৎসবে এ পুরস্কার ঘোষণা করা হয়।

এতে আইআরআইবি’র সিমা ফিল্ম ইউনিট প্রযোজিত ‘থ্রি ফিশ’ চলচ্চিত্র একটি পুরস্কার পেয়েছ। হামিদ রেজা কোরবানি পরিচালিত এ ছবিতে মারাত্মক ব্যধিতে আক্রান্ত এক নারীর আশাবাদী সংগ্রামের কাহিনী তুলে ধরা হয়েছে।

অন্য পুরস্কারটি পেয়েছে ‘সেভিং লিওপার্ড’ নামের ডকুমেন্টারি ফিল্ম। লোরেস্তান প্রদেশের আইআরআইবি শাখা নির্মিত এ চলচ্চিত্রে আহত এক চিতাবাঘের জীবন রক্ষার তৎপতায় নিয়োজিত লোরেস্তানের একটি ত্রাণ দলের আন্তরিক কাহিনী চিত্রায়িত করা হয়েছে।

এছাড়া, ‘আব ও তাব’ নামে আইআরআইবি তেহরান রেডিওর অনুষ্ঠান উস্থাপনার প্রশংসা করেছেন এবিইউ’র জুরিরা। অনুষ্ঠানটির উপস্থাপক মোহাম্মদ সালেহ আলা’র শক্তিশালী উপস্থাপনায় মুগ্ধ হয়েছেন তারা।

এবিইউ’র হিসাব অনুযায়ী ১৯৫টি টিভি এবং ৯২টি রেডিও অনুষ্ঠানসহ মোট ২৫০টি কর্ম উৎসব সচিবালয়ে পাঠানো হয়েছিল। তা থেকে চূড়ান্ত পর্বের জন্য ২৪টি টিভি এবং ৩০টি রেডিও অনুষ্ঠানকে বাছাই করা হয়। চূড়ান্ত পর্যায়ের জন্য ইরানের চারটি টিভি এবং ৩টি রেডিও অনুষ্ঠান মনোনীত হয়েছিল।

সূত্র: আইআরআইবি, তারিখ: ৩১ অক্টোবর ২০১৫