মঙ্গলবার, ২২শে জানুয়ারি, ২০১৯ ইং, ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

English

এশিয়া-প্যাসিফিক চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রগ্রাফার ইরানে আলাদপোশ

পোস্ট হয়েছে: আগস্ট ৬, ২০১৭ 

news-image

ইরানি শিল্পী মোহাম্মাদ আলাদপোশ সেরা চিত্রগ্রাফারের পুরস্কার পেয়েছেন। ৫৭তম এশিয়া-প্যাসিফিক চলচ্চিত্র উৎসবে তিনি এই অ্যাওয়ার্ড পেয়েছেন।

ইরানি চলচ্চিত্র নির্মাতা আহমাদ রামেজানজাদেহ পরিচালিত ‘এ টেল অব লাভ’ ছবির চিত্র ধারণের জন্য এই সম্মানজনক অ্যাওয়ার্ড পান তিনি। এ খবর দিয়েছে সংবাদ সংস্থা ইরনা।

৫৭ তম এশিয়া প্যাসিফিক ফিল্ম ফেস্টিভ্যাল (এপিএফএফ) সম্প্রতি ২৮ জুলাই থেকে ২৯ জুলাই কম্বোডিয়ায় অনুষ্ঠিত হয়। উৎসবে মালয়েশিয়ার অভিনেতা-পরিচালক সিয়ামসুল ইউসুফ ও চিয়ু কেং গুয়ান পরিচালিত চলচ্চিত্র ‘ওলা বোলা’ দু’টি জয় ছিনিয়ে নিয়েছে।

এবারের আসরে সেরা পরিচালকের অ্যাওয়ার্ড পেয়েছেন ইউসুফ। অন্যদিকে, ‘ওলা বোলা’ ছবিটি সেরা সম্পাদনা অ্যাওয়ার্ড পেয়েছে। তবে পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না ইউসুফ।

এশিয়া প্যাসেফিক ফিল্ম ফেস্টিভ্যাল মূলত দক্ষিণ এশিয়া চলচ্চিত্র উৎসব হিসেবে পরিচিত। ১৯৫৪ সাল থেকে এটি অনুষ্ঠিত হয়ে আসছে। উৎসবের প্রথম আসর বসে জাপানের টোকিওতে। এবারের ৫৭ তম আসর ২০১৪ সালে থাইল্যান্ডে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দেশটিতে সমস্যার কারণে অবশেষে এ বছর কম্বোডিয়ায় অনুষ্ঠিত হয়। সূত্র: ইরান ডেইলি।