রবিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

English

এশিয়া প্যারা গেমসে দুই ইরানি নারীর স্বর্ণ জয়

পোস্ট হয়েছে: অক্টোবর ১০, ২০১৮ 

news-image

২০১৮ এশিয়া প্যারা গেমসের শুটিং ইভেন্টে তিনটি স্বর্ণপদক জয় করল ইরানের নারীরা। শুটিংয়ের পৃথক দুই ইভেন্ট থেকে এসব পদক ঘরে তোলে দেশটির দুই প্যারা-শুটার। ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় গত শনিবার টুর্নামেন্টটি শুরু হয়।

চলমান এশিয়া প্যারা গেমসের শুটিং ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করেন ২০১৬ রিও প্যারালিম্পিকে স্বর্ণজয়ী ইরানি নারী সারেহ জাভানমারদি। তিনি শুটিংয়ের দুটি ইভেন্টে প্রতিযোগিতা করে ঘরে তোলেন দুই-দুটি স্বর্ণপদক।

বিশ্ব চ্যাম্পিয়ন জাভানমারদি সর্বশেষ মঙ্গলবার নারীদের শুটিংয়ের ১০ মিটার এয়ার পিস্তলে (এসএইচ১) অংশ নেন। জিতে নেন ইভেন্টের দ্বিতীয় স্বর্ণপদক। এই পদক জিততে তিনি ২৩৭ স্কোর করেন।

এর আগের দিন সোমবার ৫০ মিটার ফ্রি পিস্তল ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করেন এই প্যারালিম্পিক চ্যাম্পিয়ন। তিনি ভারতীয় দুই প্রতিদ্ব্ন্দ্বী মনিশ নারওয়াল ও সিংহরাজকে পেছনে ফেলে ঘরে তোলেন সোনার মেডেল। এই ইভেন্টে রৌপ্যপদক লাভ করে ইরানি শুটার সামিরা এরাম। ব্রোঞ্জ জিতেন ইরাকের সাহার আলশাবানি।

শুটিংয়ে নারীদের ১০ মিটার এয়ার রাইফেলে ইরানের পক্ষে দ্বিতীয় নারী হিসেবে স্বর্ণ জয় করেন রোগায়েহ শোজায়ি। তিনি সর্বোচ্চ ২৪৭ পয়েন্ট সংগ্রহ করেন। 

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় শনিবার ২০১৮ এশিয়া প্যারা গেমস শুরু হয়েছে। টুর্নামেন্টের পর্দা নামবে ১৩ অক্টোবর। এতে ৪৩টি দেশের ২ হাজার ৮৩১ জন অ্যাথলেট অংশ নিয়েছেন। এবারের ইভেন্টের ১৩টি স্পোর্টসে ইরানের প্রতিনিধিত্ব করছেন ১৩৭ জন পুরুষ ও ৭৩ জন নারীসহ ২০৯ অ্যাথলেট। সূত্র: মেহর নিউজ এজেন্সি।