শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

এশিয়ান বিচ ফুটবলে চ্যাম্পিয়ন হলো ইরান

পোস্ট হয়েছে: মার্চ ১৪, ২০১৭ 

news-image

এশিয়ান ফুটবল কনফেডারেশনের বিচ সকারে ইসলামি প্রজাতন্ত্র ইরান চ্যাম্পিয়ন হয়েছে। সংযুক্ত আরব আমিরাতকে ৭-২ গোলে পরাজিত করে ইরান এ গৌরব অর্জন করে। মালয়েশিয়ার উত্তর-পূর্বে বাটু বুরুক বিচে শনিবার ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ম্যাচের শুরুতেই আরব আমিরাতের খেলোয়াড়েরা বেশ চাপ সৃষ্টি করেন এবং ইরানি গোলপোস্টে একের পর এক হামলা চালান। তবে ইরানের গোলরক্ষক সাইয়্যেদ পেইমান হোসেইনি তা যথেষ্ট দক্ষতার সঙ্গে মোকাবেলা করেন। এর পরেই ইরানি খেলোয়াড়রা ঘুরে দাঁড়ান এবং খেলায় নেতৃত্ব নিয়ে নেন। শুরুটা হয় মোসলেম মেসিগারের মাধ্যমে। তিনি প্রথম গোল করে ইরানি দলকে এগিয়ে নেন। অল্প কিছুক্ষণের মধ্যে হোসেইনি আবারো গোল করে দলকে শক্ত অবস্থানে নিয়ে যান।

এর কিছুক্ষণ পর ইরানি দলের অধিনায়ক তীব্র একটি শর্ট নেন তবে তা সামান্যর জন্য লক্ষ্যভেদ করতে ব্যর্থ হয়। অবশ্য, ইরানের খেলোয়াড়রা এখানেই থেমে থাকেন নি। আরব আমিরাত দলের বিরুদ্ধে পাওয়া একটি পেনাল্টি থেকে আরো একটি গোল করেন ইরানের মোহাম্মাদ আলী মোখতারি।

দ্বিতীয়ার্ধের খেলার শুরুতে আমিরাতের কামাল আলী সুলায়মানি গোল করার চেষ্টা করেন কিন্তু তা সফল হয় নি বরং অল্প সময়ের ব্যবধানে ইরানি খেলোয়াড়রা চতুর্থ গোল করে ব্যবধান আরো বাড়ান। পরে ইরান আরো তিনটি গোল করে। এর জবাবে আরব আমিরাতের খেলোয়াড়রা মাত্র দুটি গোল সক্ষম হন।

সূত্র: পার্সটুডে।